ঢাকা, বৃহস্পতিবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বান্দরবানে শান্তি কমিটির সঙ্গে কেএনএফের ২য় বৈঠক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫২ ঘণ্টা, মার্চ ৫, ২০২৪
বান্দরবানে শান্তি কমিটির সঙ্গে কেএনএফের ২য় বৈঠক

বান্দরবান: পার্বত্য এলাকার সশস্ত্র আঞ্চলিক সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সঙ্গে শান্তি প্রতিষ্ঠা কমিটির দ্বিতীয় দফায় বৈঠক শুরু হয়েছে।

মঙ্গলবার (৫ মার্চ) সকাল ১১টায় বান্দরবানের রুমা উপজেলার ব্যাথেল পাড়া কমিউনিটি সেন্টারে এ বৈঠকটি শুরু হয়।

কেএনএফের বিপথগামী সদস্যদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে ও পাহাড়ে সংঘাত বন্ধ করে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে এ বৈঠক অনুষ্ঠিত হচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

বৈঠকে শান্তি প্রতিষ্ঠা কমিটির পক্ষে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান, শান্তি প্রতিষ্ঠা কমিটির চেয়ারম্যান ক্য শৈ হ্লা ও শান্তি কমিটির মুখপাত্র কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যা এবং কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের পক্ষে রিপ্রেজেন্টেটিভ ফর পিচ ডায়ালগের সেন্ট্রাল কমিটি ও টিম লিডার লাল জং ময় বম, সাংগঠনিক সম্পাদক লাল সাং লম, উপদেষ্টা লাল এং লিয়ানসহ কয়েকজন সদস্য উপস্থিত রয়েছেন।  

এছাড়া বান্দরবানের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক এস এম মঞ্জুরুল হক, অতিরিক্ত পলিশ সুপার মো. আব্দুল করিমসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত রয়েছেন।  

দ্বিতীয় দফার বৈঠকে এলাকার বিভিন্ন জাতি গোষ্ঠীর মধ্যে শান্তি প্রতিষ্ঠা ও কেএনএফ সদস্যদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনাসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হবে বলে জানান শান্তি প্রতিষ্ঠা কমিটির নেতৃবৃন্দ।  

এর আগে গত বছরের ৫ নভেম্বর রুমা উপজেলার মুনলাই কমিউনিটি সেন্টারে প্রথম সরাসরি বৈঠক অনুষ্ঠিত হয় কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট ও শান্তি প্রতিষ্ঠা কমিটির। ওই বৈঠকে শান্তি প্রতিষ্ঠায় নতুন করে সংঘাতে না জড়ানোসহ উভয় পক্ষের মধ্যে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছিল।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, মার্চ ৫, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ