ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নড়াইলে অপারেশন থিয়েটার সিলগালাসহ ৬ ক্লিনিককে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, মার্চ ৪, ২০২৪
নড়াইলে অপারেশন থিয়েটার সিলগালাসহ ৬ ক্লিনিককে জরিমানা

নড়াইল: নড়াইলের কালিয়া উপজেলার বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। এসময় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে একটি ক্লিনিকের অপারেশন থিয়েটার সিলগালাসহ মোট ৯৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

সোমবার (৪ মার্চ) সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলার ৬টি বেসরকারি সেবাদানকারী প্রতিষ্ঠানে নানা অনিয়ম ও ত্রুটির অভিযোগে এসব জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কালিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) প্রদীপ্ত রায় দীপন।

এসময় জেলা সিভিল সার্জন সাজেদা বেগম পলিন, মেডিকেল অফিসার মো. শামীমুর রহমান, কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইউএইচএফপিও ডা. আব্দুর রশিদ, উপজেলা ড্রাগিস্ট অ্যান্ড কেমিস্ট সমিতির সভাপতি মনিরুল ও কালিয়া থানা পুলিশসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

আদালত সূত্রে জানা যায়, অপারেশন থিয়েটারে নোংরা পরিবেশ, মেয়াদোত্তীর্ণ ওষুধ, ইনজেকশন, ডাক্তারের অনুপস্থিতি, মেয়াদোত্তীর্ণ লাইসেন্সে ক্লিনিক পরিচালনাসহ একাধিক অভিযোগে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৬টি বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের মালিকদের জরিমানা করা হয়।

সেগুলোর মধ্যে সম্রাট সার্জিক্যাল ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারকে ৫০ হাজার, আসমা ডায়াগনস্টিক সেন্টারকে ১৫ হাজার, জনসভা প্যাথলজি সেন্টারকে ৫ হাজার, বিশ্বাস ডায়াগনস্টিক সেন্টারকে ৫ হাজার, কালিয়া সার্জিক্যাল ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারকে ১৫ হাজার, মুক্তিযোদ্ধা ওমর ফারুক ক্লিনিককে ৩ হাজার টাকাসহ মোট ৯৩ হাজার টাকা জরিমানা করা হয়।  

এসময় সম্রাট সার্জিক্যাল ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের অপারেশন থিয়েটার তালাবদ্ধসহ মা মেডিসিন কর্নারের ফার্মেসির লাইসেন্স না থাকায় বন্ধ করে দেন জেলা সিভিল সার্জন সাজেদা বেগম।

জেলার সিভিল সার্জন সাজেদা বেগম পলিন বাংলানিউজকে বলেন, সম্রাট সার্জিক্যাল ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার নামে একটি প্রতিষ্ঠানে চিকিৎসার পরিবেশ না থাকা, অপারেশন থিয়েটারে মেয়াদ উত্তীর্ণ ওষুধ থাকায় অপারেশন থিয়েটার সিলগালা করার পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের মন্ত্রী আমাদের অবৈধ ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার, প্যাথলজিসহ স্বাস্থ্য বিভাগের সব অনিয়ম দূর করতে যে নির্দেশনা দিয়েছেন সে অনুযায়ী আজকের এ অভিযান পরিচালনা করা হয়েছে। এ ধরনের অভিযান সব সময় চলবে।  

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, মার্চ ০৪, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।