ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পরীক্ষার প্রশ্ন ফাঁস করায় ২১ শিক্ষককে অব্যাহতি, আটক ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৬ ঘণ্টা, মার্চ ৩, ২০২৪
পরীক্ষার প্রশ্ন ফাঁস করায় ২১ শিক্ষককে অব্যাহতি, আটক ১

বাগেরহাট: বাগেরহাটের মোরেলগঞ্জে দাখিল পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অপরাধে আল আমিন খান নামের এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। এই ঘটনায় পরীক্ষাকেন্দ্রে দায়িত্বরত ২১ শিক্ষককে এক বছরের জন্য অব্যাহতি দেওয়া হয়েছে।

রোববার (৩ মার্চ) বেলা ১০টার দিকে ইংরেজি ১ম পত্র পরীক্ষা শুরুর পরপরই পোলেরহাট আজহারিয়া দাখিল মাদরাসা উপকেন্দ্রে প্রশ্ন ফাঁসের এই ঘটনা ঘটে।

প্রশ্ন ফাঁসের বিষয়টি হাতে নাতে ধরেন মোরেলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এসএম তারেক সুলতান। এ ঘটনায় আল আমিনসহ জড়িত তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।  

গ্রেপ্তার আল-আমিন মোরেলগঞ্জ উপজেলার সোনাখালি গ্রামের মো. মাসুম খানের ছেলে।  

জড়িত সন্দেহে অন্য ব্যক্তিরা হলেন- পঞ্চকরণ দাখিল মাদরাসার শিক্ষক নজরুল ইসলাম গাজী এবং খারুইখালি দাখিল মাদরাসার শিক্ষক এমদাদ হোসেন।  

ইউএনও এসএম তারেক সুলতান বলেন, এটি একটি চক্র। এই চক্রের সঙ্গে অনেকেই জড়িত রয়েছে। আমরা যুবক আল-আমিনের ফোনে প্রশ্নপত্র পেয়েছি। তিনি শিক্ষার্থীদের কাছে উত্তর সরবরাহ করছিলেন। প্রশ্নফাঁসের সঙ্গে জড়িত থাকার অপরাধে আল আমিন ও দুই শিক্ষকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এছাড়া ওই কেন্দ্রে দায়িত্বরত ২১ শিক্ষককে এক বছরের জন্য অব্যাহতি দেওয়া হয়েছে। নতুন করে নিয়োগ দেওয়া কক্ষ পরিদর্শকেরা পরবর্তী পরীক্ষাগুলোতে দায়িত্ব পালন করবেন।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, মার্চ ০৩, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।