ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মিরপুর বিআরটিএ অফিসে দুদকের অভিযান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৪
মিরপুর বিআরটিএ অফিসে দুদকের অভিযান

ঢাকা: মিরপুর বিআরটিএ, ঢাকা মেট্রো সার্কেল-১ অফিসে গ্রাহক হয়রানি ও দালালদের দৌরাত্ম্যের অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (২৮ জানুয়ারি) দুদক প্রধান কার্যালয় থেকে একটি এনফোর্সমেন্ট টিম এ অভিযান পরিচালনা করে।

জানা গেছে, অভিযানকালে এনফোর্সমেন্ট টিম ছদ্মবেশে গ্রাহক হিসেবে সেবা নিতে গেলে দালালদের আনাগোনা দেখতে পায়। এছাড়া একাধিক দালাল তাদের পরিচিত বিআরটিএ সংশ্লিষ্টদের দ্বারা কাজ করিয়ে দেওয়ার আশ্বাস দেন। এনফোর্সমেন্ট টিম একজন দালালকে হাতেনাতে ধরে এবং পরিচালক (ইঞ্জিনিয়ারিং)-কে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ করে। পরবর্তীতে নির্বাহী ম্যাজিস্ট্রেটের কাছে উক্ত দালালকে সোপর্দ করা হয়।

পরে সার্কেল পরিচালক সংশ্লিষ্ট শাখাগুলোর কর্মকর্তাকে বহিরাগত দালাল প্রবেশের বিষয়ে সতর্ক করেন। দালাল ও তাদের সঙ্গে সংশ্লিষ্টদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে মর্মে তিনি দুদক টিমকে জানান। অভিযানকালে সংগৃহীত তথ্যাবলি ও রেকর্ডপত্র যাচাইপূর্বক এনফোর্সমেন্ট টিম কমিশন বরাবর পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিল করবে।

এদিকে নোয়াখালীর সেনবাগ উপজেলার গাজীরহাট ঢালুয়া থেকে মাগুরা বাজার পর্যন্ত রাস্তার পিচ ঢালাই কাজের অনিয়মের অভিযোগে দুদক, সজেকা, নোয়াখালী থেকে অপর একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালিত হয়। অভিযানে সড়ক বিভাগের একজন নিরপেক্ষ প্রকৌশলীর উপস্থিতিতে রাস্তার নমুনা সংগ্রহ করা হয়। অভিযানকালে প্রাথমিকভাবে কাজের মান সন্তোষজনক মর্মে প্রতীয়মান হয়েছে। সংগৃহীত রেকর্ডপত্র ও ল্যাব টেস্টের রিপোর্টের ভিত্তিতে অভিযোগের বিষয়ে পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিল করবে এনফোর্সমেন্ট টিম।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৪
এসএমএকে/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।