ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আগৈলঝাড়ায় কচ্ছপ বিক্রেতার কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৩ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৪
আগৈলঝাড়ায় কচ্ছপ বিক্রেতার কারাদণ্ড

বরিশাল: জেলার আগৈলঝাড়া উপজেলায় কচ্ছপ কেটে বিক্রির দায়ে বিক্রেতাকে দুই মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় তার কাছে থেকে ১৭টি জীবিত কচ্ছপ ও দেড় কেজি পরিমাণ কচ্ছপের মাংস উদ্ধার করা হয়েছে।

সোমবার (২২ জানুয়ারি) বিকেলে আগৈলঝাড়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) উম্মে ইমামা বানিন ওই বিক্রেতার কারাদণ্ড দেন।

দণ্ডিত বিক্রেতা হলো-সুভাষ বাড়ৈ উজিরপুর উপজেলার ভাউধর গ্রামের প্রয়াত সুধীর বাড়ৈর ছেলে।

ভ্রাম্যমাণ আদালতের বেঞ্চ সহকারী সোহেল আমিন জানান, আগৈলঝাড়া উপজেলার সাহেবের হাট বাজারে কচ্ছপ কেটে মাংস বিক্রি করছিলেন সুভাষ বাড়ৈ। এ খবরে ওই বাজারে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম সহকারী কমিশনার (ভূমি) উম্মে ইমামা বানিন। এসময় কচ্ছপের মাংস বিক্রির সময় হাতেনাতে সুভাষকে আটক করা হয়। তার কাছ থেকে উদ্ধার করা হয় ১৭টি জীবিত কচ্ছপ ও দেড় কেজি মাংস।

বেঞ্চ সহকারী আরও বলেন, বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইনে সুভাষকে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। জীবিত কচ্ছপ উন্মুক্ত জলাধারে মুক্ত করা হয়েছে এবং মাংসগুলোতে কেরোসিন ঢেলে মাটি চাঁপা দেওয়া হয়েছে। এছাড়া দণ্ডিত ব্যক্তিকে পুলিশের হেফাজতে দেওয়া হয়।

অভিযানে সঙ্গে থাকা আগৈলঝাড়া থানার উপ-পরিদর্শক (এসআই) মিল্টন মণ্ডল বলেন, দণ্ডিত সুভাষকে মঙ্গলবার (২৩ জানুয়ারি) সাজা পরোয়ানায় কারাগারে পাঠার কথা আছে।

বাংলাদেশ সময়: ১২১২ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৪
এমএস/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।