ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৩ দিনের সফরে পাবনায় পৌঁছেছেন রাষ্ট্রপতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৪
৩ দিনের সফরে পাবনায় পৌঁছেছেন রাষ্ট্রপতি

পাবনা: তিনদিনের সফরে তৃতীয়বারের মতো নিজ জেলা পাবনায় পৌঁছেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।  

মঙ্গলবার (১৬ জানুয়ারি) দুপুর ২টা ১০ মিনিটে ঢাকা থেকে হেলিকপ্টারে করে পাবনার ঈশ্বরদী বিমানবন্দরে (বিমানবন্দরটি এখন আর সবার জন্য চালু নেই) পৌঁছান রাষ্ট্রপতি।

সেখান থেকে সড়ক পথে বিকেল ৩টার দিকে পাবনা সার্কিট হাউসে পৌঁছালে রাষ্ট্রপতিকে গার্ড অব অনার দেওয়া হয়।  

পাবনা জেলা প্রশাসক মুহা. আসাদুজ্জামান এসব তথ্য নিশ্চিত করেন।

এর আগে সোমবার (১৫ জানুয়ারি) বৈরী আবহাওয়ার কারণে রাষ্ট্রপতিকে বহনকারী হেলিকপ্টার ঢাকায় ফিরে যায়। গতকালের কর্মসূচি স্থগিত করা হয়।

স্থানীয় প্রশাসন থেকে জানা গেছে, মঙ্গলবার (১৬ জানুয়ারি) দুপুর ২.১০ মিনিটে রাষ্ট্রপতি হেলিকপ্টারে করে ঈশ্বরদী বিমানবন্দরে অবতরণ করেন। সেখান থেকে সড়ক পথে ২.৫০ মিনিটের দিকে পৌঁছান সার্কিট হাউসে। সেখানে গার্ড অব অনার শেষে বিশ্রাম গ্রহণ করে স্থানীয় কর্মসূচিতে অংশ নেবেন রাষ্ট্রপতি। রাতে সার্কিট হাউসে রাত্রিযাপন করবেন তিনি।

পরদিন ১৭ জানুয়ারি সকাল ১১টায় পাবনার স্থানীয় কয়েকটি অনুষ্ঠানে যোগদান করবেন রাষ্ট্রপতি। বেলা ১টার দিকে সার্কিট হাউসে যাবেন তিনি। সেখানেই রাত্রিযাপন করবেন তিনি। ১৮ জানুয়ারি দুপুর ১টা ৪০ মিনিটে হেলিকপ্টারে করে ঢাকার উদ্দেশে পাবনা ছাড়বেন রাষ্ট্রপতি।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম বলেন, রাষ্ট্রপতির পাবনা সফরকে কেন্দ্র করে সর্বস্তরের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।  

এদিকে নির্বাচনের পর নিজ জেলায় রাষ্ট্রপতির আগমন ঘিরে পাবনায় আনন্দ উৎসব চলছে। রাষ্ট্রপতিকে অভিনন্দন জানাতে বিভিন্ন জায়গায় টাঙানো হয়েছে ব্যানার-ফেস্টুন। তাকে এক নজর দেখতে শহরে ভিড় করছেন উৎসুক জনতা।  

জেলা প্রশাসক মুহা. আসাদুজ্জামান বলেন, চারদিনের সফরে সোমবার রাষ্ট্রপতি স্যারের পাবনায় পৌঁছানোর কথা থাকলেও মানিকগঞ্জ পর্যন্ত এসে ঘন কুয়াশার মধ্যে পড়ে তাকে বহনকারী হেলিকপ্টারটি। এ অবস্থায় রাষ্ট্রপতিকে নিয়ে হেলিকপ্টারটি মানিকগঞ্জ থেকে ঢাকায় ফিরে যায়। রাষ্ট্রপতি পাবনায় আসতে না পারায় সোমবারের সফর ও কর্মসূচি স্থগিত করা হয়। মঙ্গলবার দুপুরে তিনি পাবনায় পৌঁছেন।  

এর আগে দ্বিতীয়বারের মতো গত বছরের ২৭ সেপ্টেম্বর তিনদিনের সফরে পাবনায় আসেন রাষ্ট্রপতি।  

রাষ্ট্রপতি হওয়ার পর গত ১৫ মে প্রথম পাবনায় এসেছিলেন মো. সাহাবুদ্দিন।  

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।