ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে নৌকার নির্বাচনী কার্যালয় ও ভোটকেন্দ্রে নাশকতার চেষ্টা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৪
বরিশালে নৌকার নির্বাচনী কার্যালয় ও ভোটকেন্দ্রে নাশকতার চেষ্টা

বরিশাল: বরিশাল নগরে ওয়ার্ড আওয়ামী লীগের নির্বাচনী কার্যালয়সহ উজিরপুর উপজেলার দুই প্রাথমিক বিদ্যালয় এবং আওয়ামী লীগের এক নেতার মোটরসাইকেলে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা।

শনিবার (০৬ জানুয়ারি) ভোরে এসব ঘটনা ঘটে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

বরিশাল নগরের ১২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের নির্বাচনী পরিচালনা কমিটির আহ্বায়ক টুটুল চৌধুরী বলেন, ভোর সাড়ে ৪টার দিকে নৈশপ্রহরী আগুন জ্বলতে দেখে আগুন নিভিয়ে ফেলেছে। আগুনে নির্বাচনী কার্যালয়ের টেবিল ও ঘের দেওয়া কাপড় পুড়ে গেছে।

ঘটনাস্থলে পেট্রোলের একটি বোতল পাওয়া গেছে জানিয়ে তিনি বলেন, ঘন কুয়াশার কারণে সব কিছুই দৃষ্টিসীমার বাইরে ছিল। তাই নৈশপ্রহরী দেখতে পারেননি কারা আগুন দিয়েছে।

ঘটনার পর র‌্যাব-পুলিশ বিজিবি ঘটনাস্থল পরিদর্শন করেছে। তবে কোতয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিচুল হক এ বিষয়ে কিছু জানেন না বলে জানিয়েছেন।

এদিকে উজিরপুর উপজেলার ধামসর বাজার কমিটির সভাপতি ও শ্রমিক লীগ নেতা জাকির হোসেন জানান, স্কুলের বারান্দায় তার মোটরসাইকেল রাখা ছিল। সকাল সাড়ে ৬টার দিকে সবাই বাজারে নাস্তা করতে যান। এ সুযোগে দুর্বৃত্তরা মোটরসাইকেল ও স্কুলের দরজায় আগুন দিয়ে পালিয়ে গেছে। এতে মোটরসাইকেল সম্পূর্ণ পুড়ে গেছে। এছাড়া দরজার আংশিক পুড়ে যায়।

তিনি আরও জানান, ঘটনাস্থল পুলিশ পরির্শন করেছে। পুলিশ ও নেতাদের সঙ্গে আলোচনা করে মামলার সিদ্বান্ত নেওয়া হবে।

উজিরপুর উপজেলার বামরাইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুস সালাম সরদার বলেন, হস্তিশুন্ড এইচএম ইনস্টিটিউশনে রাতে অজ্ঞাত দুর্বৃত্তরা কেরোসিন দিয়ে আগুন দিয়েছে। তবে আগুন অল্পতেই নিভে যাওয়ায় তেমন ক্ষয়ক্ষতি হয়নি।

সালাম সরদার আরও জানান, একই ইউপির সানুহার স্কুলেও আগুন দেওয়ার চেষ্টা করা হয়েছিল। সেখানের নিরাপত্তা কর্মীরা টের পাওয়ায় আগুন দিতে পারেনি দুর্বৃত্তরা।

তবে এরকম কোনো ঘটনা জানা নেই বলে দাবি করেছেন উজিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাফর আহমেদ।

অন্যদিকে বরিশাল সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নের সাপানিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি কক্ষে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিদ্যালয় সংলগ্ন এক প্রত্যক্ষদর্শী সেই ছবি ধারণ করে সরবরাহ করেছেন। নাম প্রকাশ না করার শর্তে ওই প্রত্যক্ষদর্শী জানান, আগুনে বিদ্যালয়ের একটি কক্ষের কিছু ক্ষতি হয়েছে।

তবে বরিশাল মহানগর পুলিশের কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান এসব ঘটনাকে গুজব বলে দাবি করেছেন।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২৪
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।