ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাগেরহাট কারাগারে যুবদল নেতার মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৯ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৪
বাগেরহাট কারাগারে যুবদল নেতার মৃত্যু ইনসেটে কারা হেফাজতে মারা যাওয়া যুবদল নেতা কামাল হোসেন।

বাগেরহাট: বাগেরহাট জেলা কারাগারে কামাল হোসেন (৪৩) নামের এক হাজতির মৃত্যু হয়েছে।  

মঙ্গলবার (২ জানুয়ারি) রাত সোয়া ১১টায় তার মৃত্যু হয়।

হাজতি কামাল হোসেন বাগেরহাট জেলার মোরেলগঞ্জ উপজেলার সানকিভাঙ্গা গ্রামের মোকলেছ হোসেনের ছেলে। তিনি খুলনা মহানগর যুবদলের নির্বাহী কমিটির সদস্য ছিলেন। ২০২৩ সালের ১১ নভেম্বর নাশকতার মামলায় গ্রেপ্তারের পর ৫৩ দিন ধরে বাগেরহাট জেলা কারাগারে ছিলেন কামাল হোসেন।

বাগেরহাট জেলা বিএনপির সাবেক সভাপতি এম এ সালাম বলেন, যুবদল নেতা কামাল হোসেন খুলনাতে থাকতেন। তিনি সেখানেই রাজনীতি করতেন। গেল নভেম্বরে গ্রামের বাড়িতে বেড়াতে গেলে পুলিশ তাকে ধরে নিয়ে গিয়ে নাশকতার মামলায় গ্রেপ্তার দেখায়। সেই থেকে তিনি কারাগারে ছিলেন।

কারাগার সূত্র জানায়, গত বছরের ১১ নভেম্বর একটি নাশকতা মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কামাল হোসেনকে বাগেরহাট জেলা কারাগারে পাঠানো হয়। ময়নাতদন্ত শেষে বুধবার দুপুরে নিহত কামালের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

২৫০ শয্যা বাগেরহাট জেলা হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসা কর্মকর্তার (ইএমও) মো. ফয়সাল ইসলাম স্বর্ণ বলেন, রাত সোয়া ১১টার দিকে ওই হাজতিকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়। তার শরীরে কোনো চিহ্ন পায়নি, আর যারা (কারারক্ষী) তাকে নিয়ে আসেন -তারাও সেভাবে হিস্ট্রি (উপসর্গ) বলতে পারেননি। মৃত্যুর কারণ জানতে মরদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

বাগেরহাট জেলা কারাগারের সুপার (ভারপ্রাপ্ত) শংকর কুমার মজুমদার বলেন, কামাল হোসেন অ্যালার্জি ও গ্যাসট্রিকজনিত সমস্যায় হাসপাতালে গিয়ে চিকিৎসাও নিয়েছেন। এছাড়া তার মারাত্মক কোনো সমস্যা ছিল না। মঙ্গলবার সারাদিনই তিনি সুস্থ ও স্বাভাবিক ছিলেন। রাত ১০টার দিকে ঘুমিয়ে পড়েন। এর মধ্যে অজ্ঞান হয়ে যান। আশপাশের সিটে যারা ছিলেন তারা বিষয়েটি টের পেয়ে কামালকে কারাগারে হাসপাতালে নিয়ে আসেন। আমরা তাকে এখান থেকে জরুরিভিত্তিতে জেলা হাসপাতালে নিয়ে যাই। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে রাত সোয়া ১১টার দিকে মৃত ঘোষণা করেন।  

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৪
এসএম/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।