ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

আবারও দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড তেঁতুলিয়ায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৫ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৪
আবারও দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড তেঁতুলিয়ায়

পঞ্চগড়: দেশের উত্তরের জেলা পঞ্চগড়ে অনুভূত হচ্ছে তীব্র শীত। একদিনের ব্যবধানে তাপমাত্রা কমেছে এক দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

একইসঙ্গে ঘন কুয়াশা ও হিমেল বাতাসে শীতের মাত্রা বেড়েছে। দুই দিন ধরে সূর্যের দেখা মিলছে দেরিতে। দিনের তাপমাত্রা কিছুটা স্বাভাবিক থাকলেও বিকেলের পর থেকে বাড়ছে শীত।  

সোমবার (১ জানুয়ারি) সকাল ৯টায় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। যা সারা দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা।  

এর আগে, রোববার একই সময় এখানে রেকর্ড হয়েছিলো ১৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা।  

এদিকে, তাপমাত্রার অবনতি আর কনকনে শীতে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। দুর্ভোগ বেড়েছে খেটে খাওয়া মানুষের। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সূর্যের আলোর দেখা মিললেও উত্তাপ তেমন বেশি একটা স্থায়ী থাকছে না। দুপুরে গড়াতেই হিমশীতল বাতাস বইতে শুরু করে। সন্ধ্যার পর শুরু হয় শীতের দাপট। রাত বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশার পরিমাণও বৃদ্ধি পাচ্ছে। সকাল পর্যন্ত কুয়াশাচ্ছন্ন থাকছে পথঘাট।  

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের পর্যবেক্ষক রোকানুজ্জামান রোকন বাংলানিউজকে বলেন, কত কয়েকদিন ধরে তীব্র শীত অনুভূত হচ্ছে এখানে। হিমালয়ের নিকটবর্তী হওয়ায় এখানে শীতের তীব্রতা একটু বেশি। এই সময়টাতে তাপমাত্রাও নিচে নেমে আসে এখানে। তাপমাত্রা আরও কমার আশঙ্কা রয়েছে।

বাংলাদেশ সময়: ১০২৯ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৪

এসআইএ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।