ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে এ কে আজাদের সমর্থকদের ওপর হামলার অভিযোগ, আহত ৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২০ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২৩

ফরিদপুর: প্রতীক বরাদ্দের পর থেকেই ধারাবাহিকভাবে হামলার অভিযোগ করছেন ফরিদপুর-৩ (সদর) আসনে স্বতন্ত্র প্রার্থী আব্দুল কাদের আজাদের (এ কে আজাদ) সমর্থকরা।

শুক্রবার (২২ ডিসেম্বর) রাত ৮টার দিকে ফরিদপুর সদর উপজেলার ঈশান গোপালপুরে স্থানীয় ইউপি চেয়ারম্যান শহীদুল ইসলাম মজনুর নেতৃত্বে আবারও এ কে আজাদের সমর্থকদের ওপরে হামলা করা হয়েছে বলে অভিযো আসে।

এতে পাঁচজন আহত হয়েছেন বলেও জানানো হয়।

আহতরা হলেন- বিল্লাল আলী শেখ, খোকন মল্লিক, লালন মণ্ডল, সাঈদ মিয়া ও মো. সোহাগ। তাদের জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা জানিয়েছেন, তারা জীবন নিয়ে হুমকিতে আছেন।

স্বতন্ত্র প্রার্থী এ কে আজাদের নির্বাচনী কমিটির যুগ্ম-আহবায়ক আলমগীর হোসেন বলেন, ঈশান গোপালপুরে স্বতন্ত্র প্রার্থী ঈগল মার্কার ভোট চাইতে সন্ধ্যায় আমরা প্রচারণা চালাচ্ছিলাম। এ সময় ইউপি চেয়ারম্যান শহীদুল ইসলামের নেতৃত্বে আমাদের ওপর হামলা চালানো হয় এবং হুমকি দেওয়া হয়।

তিনি আরও বলেন, ঈগল মার্কায় ভোট চাওয়ায় আমাদের কর্মীদের ওপর হামলা চালানো হয়। হামলায় পাঁচজন কর্মী আহত হন। পরে তাদের ফরিদপুরের জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ফরিদপুর জেনারেল হাসপাতালের চিকিৎসক ডা. মুনতাসির হাসান জিসান জানান, আহত অবস্থায় পাঁচজন হাসপাতালে এলে তাদের ভর্তি নেওয়া হয়েছে।

এর আগে, সদর উপজেলার ঈশান গোপালপুর, অম্বিকাপুর, পৌর এলাকায় একাধিক হামলার ঘটনা ঘটে স্বতন্ত্র  প্রার্থীর কর্মী সমর্থকদের ওপর।

যদিও এই প্রসঙ্গে, ফরিদপুর -৩ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শামীম হক বলেন, প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও তার কর্মী সমর্থকরা আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন। তারা নানাভাবে মিথ্যা অভিযোগ আনছেন। আমি ও আমার কর্মী সমর্থকরা নির্বাচন বিধি মেনেই কাজ করছি।

স্বতন্ত্র প্রার্থী এ কে আজাদ অভিযোগ করে বলেন, প্রতীক বরাদ্দের পর থেকেই আমার কর্মী সমর্থকদের ওপর নানাভাবে হুমকি-ধামকি এমনকি একাধিক হামলার ঘটনা ঘটেছে। এমন চলতে থাকলে সুষ্ঠু নির্বাচন হওয়া নিয়ে প্রশ্ন তৈরি হবে।

ফরিদপুর কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম জানান, এ পর্যন্ত যে কয়টি ঘটনা ঘটেছে তার বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নিয়েছে পুলিশ। কয়েকটি হামলার বিষয়ে আমরা কয়েকজনকে গ্রেপ্তার করেছি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুর জেলা রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার বলেন, নির্বাচন হবে সুষ্ঠু এবং শান্তিপূর্ণ। এখানে কাউকে বিশেষ অগ্রাধিকার দেওয়া হবে না। নিরাপত্তার কাজে নিয়োজিত আইন-শৃঙ্খলা বাহিনী নির্বাচন কমিশনের নির্দেশ মোতাবেক কাজ করবে।

বাংলাদেশ সময়: ১৩১৯ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২৪
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।