ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বগুড়ায় ‘গরু মেলা’, থাকছে গরুর র‍্যাম্প শো

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২৩
বগুড়ায় ‘গরু মেলা’, থাকছে গরুর র‍্যাম্প শো

বগুড়া: বাংলাদেশ ডেইরি ফার্মার্স অ্যাসোসিয়েশনের (বিডিএফএ) আয়োজনে আগামী ৮ ও ৯ ডিসেম্বর জেলার পাঁচ তারকা হোটেল  মমইন ইকোপার্কে ‘বিডিএফএ উত্তরবঙ্গ গরু মেলা’ অনুষ্ঠিত হতে যাচ্ছে। দুই দিনব্যাপী এ মেলার প্রধান আকর্ষণ থাকবে ‘গরুর র‍্যাম্প শো’।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) দুপুরে বগুড়া প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বগুড়া ভাণ্ডার অ্যাগ্রো ফার্মের স্বত্বাধিকারী ও উত্তরবঙ্গ গরু মেলার প্রধান সমন্বায়ক তৌহিদ পারভেজ বিপ্লব।

তিনি জানান, শুক্রবার উত্তরবঙ্গে প্রথম ব্যতিক্রমধর্মী এ মেলার উদ্বোধন করবেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম ৷ এছাড়াও বিশেষ অতিথি থাকবেন বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু।

সংবাদ সম্মেলনে তৌহিদ পারভেজ বিপ্লব বলেন, ব্যতিক্রমী এ মেলায় কয়েকশ খামারি তাদের সেরা গরু (গাভি ও ষাঁড়) তুলবেন। এ ছাড়াও মেলায় উঠবে গয়াল, মহিষ, ছাগল, দুম্বা, ভেড়াসহ নানা জাতের পোষা প্রাণী ও পাখি।

তিনি আরও বলেন, মেলায় ১৫০টির বেশি স্টল থাকবে। বাংলাদেশের সেরা আকর্ষণীয় গরু, ছাগল, ঘোড়া, ভেড়া ও দুম্বাসহ নানা পশু মেলায় উঠবে। এছাড়াও মেলায় আড়াইশর মতো খামারি থাকবেন। সেইসঙ্গে মেলার মূল আকর্ষণ হিসেবে গরুর র‍্যাম্প শো অনুষ্ঠিত হবে।

তৌহিদ পারভেজ বিপ্লব আরও বলেন, বিভিন্ন ক্যাটাগরিতে মেলায় ৭২টি পুরস্কার প্রদান করা হবে। সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের সচিব ডা. নাহিদ রশিদ। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. ইমদাদুল হক।

প্রান্তিক খামারিদের জন্য এই মেলা একটি বড় সুযোগ উল্লেখ করে তৌহিদ পারভেজ বলেন, এখানে প্রান্তিক খামারিরা তাদের প্রতিটি গরু ভালো দামে দেশের স্বনামধন্য খামারিদের কাছে বিক্রি করতে পারবেন। এ মেলা সব খামারিদের মিলনমেলায় পরিণত হবে। পাশাপাশি সবার মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক স্থাপিত হবে এই মেলার মাধ্যমে।

এ সময় উপস্থিত ছিলেন- উত্তরঙ্গ গরু মেলার সদস্য সচিব, অর্ক খান, রাহাত খান, সদস্য রাকিবুল ইসলাম, আতিকা অ্যাগ্রো ফার্মের স্বত্বাধিকারী খামারি আব্দুর রহমান ও খামারি সাকিব।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২৩
কেইউএ/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।