ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

২৮ অক্টোবর সহিংসতার ঘটনায় র‍্যাবের হাতে গ্রেপ্তার ২৬

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২৩
২৮ অক্টোবর সহিংসতার ঘটনায় র‍্যাবের হাতে গ্রেপ্তার ২৬

ঢাকা: ২৮ অক্টোবর বিএনপির সমাবেশকে কেন্দ্র করে সহিংসতা ও পরবর্তি সময়ে বিভিন্নস্থানে আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতির দায়ে ২৬ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

শনিবার (১১ নভেম্বর) দিনভর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

র‍্যাবের লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, সম্প্রতি রাজনৈতিক কর্মসূচিকে কেন্দ্র করে কতিপয় দুষ্কৃতকারী ও স্বার্থান্বেষী মহল হামলা ও নাশকতার মাধ্যমে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিরি অবনতি করে জনমনে আতংক সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে।

গত ২৮ অক্টোবর কাকরাইল, পল্টন, ফকিরাপুল ও মতিঝিলসহ দেশের বিভিন্ন স্থানে নৃশংস হামলা চালানো হয়। এছাড়া, গণপরিবহন, ব্যক্তিগত পরিবহন ও সরকারি বিভিন্ন যানবাহনে ভাংচুর ও অগ্নিসংযোগ করে, প্রধান বিচারপতির বাসভবনে হামলা চালানো হয়।

পরে বিভিন্ন কর্মসূচিকে কেন্দ্র করে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে মহাসড়কে অগ্নিসংযোগ, গণপরিবহন ও ব্যক্তিগত পরিবহন ভাংচুর এবং অগ্নিসংযোগসহ বিভিন্ন নাশকতার ঘটনা ঘটায়। সিসিটিভি ফুটেজ, গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমের ভিডিও ফুটেজ এবং সংশ্লিষ্ট তথ্য বিশ্লেষণ করে জড়িতদের আইনের আওতায় আনতে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করেছে র‍্যাব।

র‍্যাবের এই কর্মকর্তা বলেন, এরই ধারাবাহিকতায় ১১ নভেম্বর রাজধানীর মতিঝিল এলাকায় অভিযান চালিয়ে বগুড়া সদর থানা স্বেচ্ছাসেবক দলের সভাপতি মিজানুর রহমান, চট্টগ্রামের বায়েজিদ বোস্তামী এলাকা থেকে পাহাড়তলি ইউনিয়ন যুবদলের সভাপতি আয়ুব আলী খাঁন, বগুড়ার দুপচাঁচিয়া এলাকা থেকে সদর উপজেলা স্বেচ্ছাসেবক দলের দপ্তর সম্পাদক আব্দুর রহমান সজল এবং রাজধানীর উত্তরায় অভিযান চালিয়ে নওগাঁ জেলা যুবদলের সদস্য সচিব রুহুল আমিন মুক্তারকে গ্রেপ্তার করা হয়।

এছাড়া, দেশের বিভিন্ন স্থান থেকে গাড়ি ভাংচুর, অগ্নিসংযোগ ও নাশকতার ঘটনার সাথে জড়িতসহ সর্বমোট ২৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে।  এ নিয়ে ২৮ অক্টোবর ও পরবর্তী সময়ে দেশের বিভিন্ন স্থানে সহিংসতা ও নাশকতার সঙ্গে জড়িত সর্বমোট ৩৫০ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২৩
পিএম/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।