ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দ্বিতীয় কর্মদিবসেই পরিচ্ছন্নতা অভিযানে সিসিক মেয়র আনোয়ারুজ্জামান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২৩
দ্বিতীয় কর্মদিবসেই পরিচ্ছন্নতা অভিযানে সিসিক মেয়র আনোয়ারুজ্জামান

সিলেট: দায়িত্ব নেওয়ার দ্বিতীয় দিনেই নগর পরিচ্ছন্নতা অভিযান শুরু করেছেন সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে তিনি নগরের দরগা গেইট এলাকা থেকে পরিচ্ছন্নতা অভিযান শুরু করেন।

এসময় নবনির্বাচিত পরিষদের কাউন্সিলরদের নিয়ে গণসচেতনতা সৃষ্টির লক্ষে প্রচারণাও চালান তিনি।

তিনি স্থানীয় ব্যবসায়ী, এলাকাবাসী ও পথচারীদের নির্দিষ্ট স্থানে ময়লা আবর্জনা ফেলতে উদ্বুদ্ধ করেন এবং পরিচ্ছন্নতার গুরুত্ব সবার কাছে তুলে ধরেন। এরপর সিসিক কর্মীদের নিয়ে দরগাগেইট এলাকার আবর্জনা পরিষ্কার করা হয়।

পরিচ্ছন্নতা অভিযানকালে কাউন্সিলরদের মধ্যে উপস্থিত ছিলেন তৌফিকুল হাদি, একে এ লায়েক, জগদীশ চন্দ্র দাস, আব্দুর রকিব বাবলু, শান্তনু দত্ত শন্তু, আব্দুল মুহিত জাবেদ, এবিএম জিল্লুর রহমান, আব্দুর রকিব তুহিন, আব্দুল জলিল নজরুল, মাজহারুল ইসলাম শাকিল, রকিব খান, মো. রুহেল আহমদ, দেলোয়ার হোসেন, মো. জয়নাল আবেদীন, আলতাফ হোসেন সুমন, ফখরুল আলম, মতিউর রহমান। সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলরদের মধ্যে সেখানে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট সালমা সুলতানা ও নার্গিস সুলতানা।

এছাড়া প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. শামছুল হক, মো. আলী আকবর, মো. রুহুল আলম, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম, পরিচ্ছন্ন কর্মকর্তা হানিফুর রহমান, নির্বাহী প্রকৌশলী (বিদ্যুৎ) জয়দেব বিশ্বাসও সেখানে ছিলেন।

এসময় আনোয়ারুজ্জামান সাংবাদিকদের বলেন, সিলেটবাসী যথেষ্ট স্মার্ট। একটি স্বাস্থ্যকর বাসযোগ্য পর্যটন নগরের জন্য পরিচ্ছন্নতার গুরুত্ব সম্পর্কেও সবাই অবগত। তারা আমাদের সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

তিনি বলেন, ক্ষমতা নেওয়ার দ্বিতীয় দিনেই নির্বাচনী প্রতিশ্রুতি পূরণের লক্ষে কাউন্সিলর ও সিসিক কর্মকর্তাদদের নিয়ে কাজ শুরু করেছি। ইনশাল্লাহ, সবার সহযোগিতায় একটি গ্রিন, ক্লিন ও পরিচ্ছন্ন মহানগরী গড়ে তুলতে সক্ষম হবো।

এর আগে মঙ্গলবার (০৭ নভেম্বর) আনুষ্ঠানিকভাবে নবনির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীর কাছে দায়িত্ব হস্তান্তর করেন সাবেক মেয়র আরিফুল হক চৌধুরী। দায়িত্ব নেওয়ার পরদিনই বুধবার (৮ নভেম্বর) তিনি প্রথম কাজে যোগ দেন এবং নতুন পরিষদসহ সিসিক কর্মকর্তাদের নিয়ে বৈঠক শেষে মসজিদের উন্নয়ন কাজে স্বাক্ষর দিয়ে কাজের সূচনা করেন।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০২৩
এনইউ/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।