ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

টাঙ্গাইলে মহাসড়কে গণপরিবহন সংকট, বাড়তি ভাড়া আদায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
টাঙ্গাইলে মহাসড়কে গণপরিবহন সংকট, বাড়তি ভাড়া আদায়

টাঙ্গাইল: বিএনপির মহাসমা‌বেশ‌কে কেন্দ্র ক‌রে টাঙ্গাইলে মহাসড়‌কে প‌রিবহন সংকটে বাড়‌তি ভাড়া আদায় করা হ‌চ্ছে। এতে চরম ভোগা‌ন্তি‌তে প‌ড়ে‌ছেন যাত্রীরা।

শ‌নিবার (২৮ অ‌ক্টোবর) সকা‌লে ঢাকা-টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু মহাসড়কের এলেঙ্গায় এমন চিত্র দেখা গে‌ছে।  

এদি‌কে সমা‌বেশ‌কে কেন্দ্র ক‌রে শুক্রবার থে‌কেই মহাসড়‌কে প‌রিবহ‌নের সংকট তৈ‌রি হ‌য়ে‌ছে। এই সংকটকে পুঁজি করে অসাধু গণপরিবহন চালক ও ছোট যানবাহনগুলো বাড়তি ভাড়ায় যাত্রী নিয়ে ঢাকার দিকে যাচ্ছেন।  

চালক ও যাত্রীরা জানান, ঢাকায় বিএনপির সমাবেশ থাকায় পরিবহনের ক্ষতির আশঙ্কায় উত্তরবঙ্গ থেকে ঢাকাগামী গণপরিবহন চলাচল বন্ধ রেখেছে মালিক ও চালকরা। যার কারণে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে দেখা দিয়েছে গণপরিবহন সংকট। এতে ভোগান্তিতে পড়েছেন ঢাকাগামী যাত্রীরা। মহাসড়‌কে দুই একটি গণপরিবহন থাকলেও তারা ভাড়া চাচ্ছে স্বাভাবিকের চেয়ে কয়েকগুণ বেশি। বাধ্য হয়ে বাড়তি ভাড়া দিয়ে অটোরিকশাসহ বিভিন্নভাবে ঢাকায় যে‌তে হ‌চ্ছে প্রয়োজনের তা‌গি‌দে।  

এদি‌কে মহাসড়‌কের এলেঙ্গাসহ বি‌ভিন্ন প‌য়ে‌ন্টে পু‌লি‌শের ‌চেকপোস্ট বসা‌নো হ‌য়ে‌ছে। এসময় পরিবহনগু‌লো তল্লা‌শি কর‌ছে পু‌লিশ ও র‌্যাব।  

আনু‌ষ্ঠা‌নিকভা‌বে আইনশৃঙ্খলার দা‌য়িত্বে নি‌য়ো‌জিত কোনো কর্মকর্তা এই বিষ‌য়ে বক্তব‌্য দেননি।  

ত‌বে মহাসড়‌কে দায়িত্বরত পু‌লিশ সদস‌্যরা জানান, ঢাকায় আজ বড় দুই দলের সমাবেশ থাকায় নাশকতা এড়াতে মহাসড়কের বিভিন্ন জায়গায় চেকপোস্ট বসিয়ে কার্যক্রম পরিচালনা করছেন তারা।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।