ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পোলিও দিবসে রোটারি ক্লাবের বিশ্ব রেকর্ড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৫ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২৩
পোলিও দিবসে রোটারি ক্লাবের বিশ্ব রেকর্ড

ঢাকা: সারা বিশ্বকে পোলিও মুক্ত করতে এক কঠিন চ্যালেঞ্জকে মোকাবিলা করে আজ সফলতার দ্বার প্রান্তে রোটারি ইন্টারন্যাশনাল। এ জন্য ২৪ অক্টোবর বিশ্ব পোলিও দিবসটি হচ্ছে রোটারি ইন্টারন্যাশনালের গর্ব।

দিবসটি স্মরণীয় করে রাখতে ভিন্ন এক আয়োজন করে রোটারি জেলা ৩২৮১, বাংলাদেশেরের অন্তর্গত রোটারি ক্লাব অব ঢাকা ডাইনামিক এবং রোটারি ক্লাব অব ঢাকা নর্থ ওয়েস্ট।

তারা এই দিনটি স্মরণীয় করতে বিশ্বের সবচেয়ে বড় পতাকা/ব্যানার শোভা তৈরি করে এবং তার প্রদর্শনীর মাধ্যমে বাংলাদেশের মাটিতে বিশ্ব রেকর্ড করেছে।  সেখানে ২০০ ফিট লম্বা ব্যানার তুলে ধরা হয়েছে এবং ৮৫টি ক্লাবের ১ হাজার রোটারিয়ান এ কার্যক্রমে অংশগ্রহণ করেন।

মঙ্গলবার (২৪ অক্টোবর) রাজধানীর হাতিরঝিল এলাকায় বিশ্ব পোলিও মুক্ত জানান দিতে এবং রোটারির সাফল্যকে তুলে ধরতে তাদের এই রেকর্ড।

সেখানে উপস্থিত ছিলেন, বিশ্বের সবচেয়ে বড় ডিস্ট্রিক ৩২৮১ এর ডিস্ট্রিক্ট গভর্নর মো. আশরাফুজ্জামান নান্নু, ডিস্ট্রিক্ট গভর্নর ইলেক্ট ও ডিস্ট্রিক্ট পোলিও প্লাস কমিটি চেয়ার ইব্রাহিম খলিল আল জায়েদ পিনাক, পাস্ট ডিস্ট্রিক্ট গভর্নর চিফ অ্যাডভাইজার এম জামাল উদ্দিন, পাস্ট ডিস্ট্রিক্ট গভর্নর সেলিম রেজা, পাস্ট ডিস্ট্রিক্ট গভর্নর স্যাম সওকত হোসেন, পাস্ট ডিস্ট্রিক্ট গভর্নর মো. আলমগীর এফসিএ, ক্লাব ঢাকা ডাইনামিকের প্রেসিডেন্ট আশরাফুল ইসলাম সুমন এবং ঢাকা নর্থ ওয়েস্টের প্রেসিডেন্ট ইলমুল হক সজীব।

এছাড়া প্রোগ্রামের সারথি হয়েছেন ঢাকা এবং ঢাকার বাইরে থেকে প্রায় চার শতাধিক রোটারি গর্বিত সদস্য যারা তাদের কষ্টার্জিত অর্থ কন্ট্রিবিউট করে সারা বিশ্বকে পোলিও মুক্ত করতে একসঙ্গে কাজ করে চলেছেন।

বাংলাদেশ সময়: ১১১১ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২৩
টিএ/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।