ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

সরকারি কেনাকাটা আরও অবাধ করার নির্দেশ প্রধানমন্ত্রীর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
সরকারি কেনাকাটা আরও অবাধ করার নির্দেশ প্রধানমন্ত্রীর মন্ত্রিপরিষদ সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: পিআইডি

ঢাকা: সরকারি কেনাকাটার ক্ষেত্রে প্রতিযোগিতা আরও বেশি উন্মুক্ত এবং আরও বেশি অবাধ করতে বিধি-বিধানে পরিবর্তন আনতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (২৩ অক্টোবর) প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে তিনি এ নির্দেশনা দেন।

সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন সাংবাদিকদের ব্রিফ করেন।  

মন্ত্রিপরিষদ সচিব বলেন, প্রধানমন্ত্রী গুরুত্বপূর্ণ একটি নির্দেশনা দিয়েছেন। তিনি বলেছেন, আমাদের যে সরকারি ক্রয় হয়, সেখানে প্রতিযোগিতা যেন আরও বেশি উন্মুক্ত, আরও বেশি অবাধ হয়, তা নিশ্চিত করতে বলেছেন।  

মাহবুব হোসেন বলেন, দেখা যায় অনেক কোম্পানির সামর্থ্য নেই, মানে কিছু কিছু কোম্পানির ক্ষেত্রে দেখা যায়, সামর্থ্য নেই তারপরও তারাই কাজ পেয়ে যাচ্ছে এবং এতে আমাদের উন্নয়ন কার্যক্রম বিলম্ব হয়ে যাচ্ছে।  

তিনি বলেন, এ থেকে বেরিয়ে আসার জন্য সংশ্লিষ্ট বিধিবিধানে পরিবর্তন আনার জন্য নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী, যাতে প্রতিযোগিতা উন্মুক্ত হয়, ভালো হয় এবং যাতে করে আমাদের উন্নয়নমূলক কাজ আমরা দ্রুত সম্পন্ন করতে পারি।

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
এমইউএম/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।