ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দুর্গাপূজায় নিরাপত্তা দেবে ২ লাখের বেশি আনসার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৮ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২৩
দুর্গাপূজায় নিরাপত্তা দেবে ২ লাখের বেশি আনসার ফাইল ছবি

মাদারীপুর: শারদীয় দুর্গা উৎসবে নিরাপত্তা দিতে সারা দেশে আনসার ও ভিডিপির ২ লাখ ১২ হাজার ৬১২ জন সদস্য মোতায়ন রয়েছে বলে জানিয়েছেন আনসার ও ভিডিপির পরিচালক আহসান উল্লাহ।  

শনিবার (২১ অক্টোবর) রাত সাড়ে ৭টার দিকে মাদারীপুরে শ্রী রাধা গোবিন্দ্র সর্বজনীন কেন্দ্রীয় মন্দির পরিদর্শনকালে সাংবাদিকদের এ তথ্য দেন তিনি।

 
তিনি এসময় বেশ কয়েকটি মন্দির পরিদর্শন করে সনাতন ধর্মাবলম্বী নেতাদের সঙ্গে কুশন বিনিময় করেন।

আনসার ও ভিডিপির পরিচালক আহসান উল্লাহ বলেন, ‘শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সারা দেশে ৩২ হাজার ৮৪৫টি মণ্ডপে পূজার আয়োজন হচ্ছে। এসব মণ্ডপের প্রতিটিতে কমপক্ষে ৬ জন করে আনসার-ভিডিপি সদস্য মোতায়ন আছে। এর মধ্যে প্রতিটি মণ্ডপে ২ জন নারী সদস্যকে বাধ্যতামূলক রাখা হয়েছে। সারাদেশে দুর্গা উৎসবকে নিরাপত্তার বলয়ে রাখতে ২ লাখ ১২ হাজার ৬১২ জন সদস্য মোতায়ন রয়েছে। তারা প্রথম নিরাপত্তাকর্মী হিসেবে নিরাপত্তা দিবেন। এরপরে পুলিশ, র‍্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর অন্য সদস্যরা ভূমিকা রাখবে। ’

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আনসার ও ভিডিপির মাদারীপুর জেলা কমান্ড্যান্ট ফারজানা রহমান, সার্কেল অ্যাডজুট্যান্ট নীরব বিশ্বাস, সদর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা আবুল কালাম, রাধা গোবিন্দ্র মন্দিরের সভাপতি নন্দ দুলাল সাহা, সাধারণ সম্পাদক বাবুল দাস। পরে পরিচালক আরও কয়েকটি মন্দির পরিদর্শন করে হিন্দু নেতাদের সাথে কুশন বিনিময় করেন।

বাংলাদেশ সময়: ১১০৭ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।