ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এনাম মেডিকেলে ৭০০ সেট ডেঙ্গু টেস্ট কিট দিল চীন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
এনাম মেডিকেলে ৭০০ সেট ডেঙ্গু টেস্ট কিট দিল চীন

সাভার (ঢাকা): সাভারের বেসরকারি এনাম মেডিকেলে ৭০০ সেট ডেঙ্গু টেস্ট কিট হস্তান্তর করেছে বাংলাদেশে চীনা দূতাবাস। এই কিটগুলো ১৮ হাজারের বেশি মানুষের ডেঙ্গু পরীক্ষার চাহিদা মেটাতে পারবে।

বুধবার (১১ অক্টোবর) বেলা ১২টার দিকে হাসপাতালেটির ক্যাফেটেরিয়ার সেমিনার কক্ষে কিটগুলো হস্তান্তর করা হয়।

ব্লু ক্রস বাইয়ো মেডিকেল (বেইজিং) কোম্পানি লিমিটেডের তৈরি এই কিটগুলো এনাম মেডিকেলের চেয়ারম্যান ও দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমানের কাছে হস্তান্তর করেন বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন।

এ বিষয়ে ডা. এনামুর রহমান বলেন, চীনের প্রেসিডেন্ট শি জিন পিং আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বলেছেন, ডেঙ্গুতে তিনি সহযোগিতা করবেন। তারই ধারাবাহিকতায় এই প্রথম ডেঙ্গু কীট এনাম মেডিকেল কলেজ হাসপাতালে হস্তান্তর করা হলো। আরও আসবে। সেগুলো বিভিন্ন হাসপাতালে দেওয়া হবে।

বিনামূল্যে পাওয়া এই কিটগুলো তৃণমূলে কীভাবে দেওয়া হবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বেসরকারি হাসপাতালগুলোতে এ ধরনের সহায়তা পাওয়ার পর সেটি কীভাবে বিতরণ করা হবে এটার একটি নীতি আছে। এটা কি বিনামূল্যে নাকি কোনো ফি নেওয়া হবে, সেটা জেনে এটা দেওয়া হবে। তবে এ বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন, বাংলাদেশে চীন দূতাবাসের ফাস্ট সেক্রেটারি লি জিয়ান, ল্যাং ল্যাং ও জিং চ্যান, এনাম মেডিকেল কলেজ হাসপাতালের প্রধান নির্বাহী কর্মকর্তা আনোয়ারুল কাদের নাজিমসহ হাসপাতালের কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
এসএফ/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।