ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

দেশের মানুষ অসাম্প্রদায়িক চেতনা লালন করে আসছে: খাদ্যমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৩
দেশের মানুষ অসাম্প্রদায়িক চেতনা লালন করে আসছে: খাদ্যমন্ত্রী

নওগাঁ: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, আবহমান কাল ধরেই বাংলাদেশের মানুষ অসাম্প্রদায়িক চেতনা লালন করে আসছে। আর সে কারণেই এদেশে সবাই নিজ নিজ ধর্ম নির্বিঘ্নে পালন করে আসছে।

নিজেদের ধর্মকে সম্মান দিতে হলে অন্যের ধর্মকে সম্মান দিতে হবে।   

মঙ্গলবার (১০ অক্টোবর) বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আসন্ন দুর্গাপূজা ২০২৩ উদযাপনের উপলক্ষে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. গোলাম মওলা।

এসময় বক্তব্য দেন পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক, সিভিল সার্জন ডাক্তার আবু হেনা মো. রায়হানুজ্জামান সরকার, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি স্বপন কুমার, সদর উপজেলা চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, জাতীয় গোয়েন্দা সংস্থার উপপরিচালক মানিক দে, নওগাঁ পৌরসভার মেয়র মো. নজমুল হক সনি, ২৬ বিজিবির সহকারী পরিচালক তফসীর আহমেদ, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. লোকমান হোসেন, প্রেসক্লাবের সভাপতি মো. কায়েস উদ্দিন, জেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক বিভাস চন্দ্র মজুমদার, সদর উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি মাধব কর্মকার, নওগাঁ পৌর কমিটর সভাপতি পিযুষ কান্তি সরকার, মহাদেবপুর উপজেলা কমিটির সভাপতি অজিত চন্দ্র মণ্ডল ও রানীনগর উপজেলা কমিটির সভাপতি চন্দন কুমার মহন্ত।  

খাদ্যমন্ত্রী বলেন, দুর্গাপূজাকে কেন্দ্র করে এক শ্রেণির মানুষ অঘটন ঘটিয়ে সরকারকে বেকায়দায় ফেলার সুযোগ তৈরি করতে পারে। এ পরিস্থিতিতে ওই সুযোগ সন্ধানী মহল সুযোগ খুঁজতে থাকবে। অনাকাঙ্ক্ষিত ঘটনা রোধে সরকার সব রকম ব্যবস্থা নিচ্ছে। সবাইকে পূজা কেন্দ্রিক সব ধরনের গুজব থেকে সতর্ক থাকতে হবে। কারণ কিছু লোক ষড়যন্ত্রমূলক অঘটন ঘটিয়ে দেশকে অস্থিতিশীল করে তুলে সরকারের ভাবমূর্তি বিনষ্ট করতে তৎপর থাকবে। নওগাঁ একটি শান্তিপূর্ণ জায়গা। সেই শান্তি অব্যাহত রাখতে সবাইকে সচেতন থাকতে হবে।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।