ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, আমেরিকাপ্রবাসীর নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২৩
প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, আমেরিকাপ্রবাসীর নামে মামলা

গাইবান্ধা: ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেনকে নিয়ে কটূক্তি ও অপপ্রচার চালানোর অভিযোগে এক আমেরিকাপ্রবাসীর নামে আদালতে মামলা দায়ের হয়েছে।

রোববার (৮ অক্টোবর) দুপুরে সাইবার নিরাপত্তা আইনে রংপুর সাইবার ট্রাইব্যুনাল আদালতে মামলাটি দায়ের করা হয়েছে।

 

ওই প্রবাসীর নাম আতিফ মাহমুদ। গাইবান্ধা মাস্টারপাড়া পৌর এলাকার প্রয়াত চিকিৎসক দেলওয়ার হোসেনের ছেলে তিনি। আমেরিকার ফ্লোরিডা রাজ্যের বুয়েন্সে বসবাস করছেন আতিফ।

তার নাম এ মামলা করেছেন গাইবান্ধা পৌর স্বেচ্ছাসেবক লীগের সাবেক আহ্বায়ক ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সহসভাপতি শেখ রোহিত হাসান রিন্টু।

মামলায় বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট শাম্মী আক্তার বিষয়টি নিশ্চিত করেছেন।  

তিনি জানান, রংপুর সাইবার ট্রাইব্যুনাল আদালতের বিচারক ড. আব্দুল মজিদ মামলাটি আমলে নিয়ে গাইবান্ধা সদর থানা পুলিশকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলার অভিযোগপত্রে বলা হয়েছে,  ফেসবুক ব্যবহার করে আসামি আতিফ মাহমুদ প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরসহ আওয়ামী লীগ ও স্বাধীনতার স্বপক্ষের শক্তির বিরুদ্ধে বিভিন্নভাবে গুজব, আপত্তিকর মন্তব্য, কুরুচিপূর্ণ বক্তব্য, মিথ্যা, বানোয়াট, বিভ্রান্তিকর ও রাষ্ট্রবিরোধী তথ্য প্রচার করে আসছেন। প্রধানমন্ত্রী ছাড়াও আওয়ামী লীগের বিভিন্ন জ্যেষ্ঠ নেতা এবং দলের বিভিন্ন অঙ্গসংগঠনের বিরুদ্ধেও বিভ্রান্তিকর ও মিথ্যা তথ্য প্রচার করছেন ওই আমেরিকাপ্রবাসী।

এ ব্যাপারে বাদী শেখ রোহিত হাসান রিন্টু সাংবাদিকদের বলেন, বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার সুনাম নষ্ট করার জন্য, তাকে বেকায়দায় ফেলার জন্য স্বাধীনতাবিরোধীরা অপপ্রচার চালাচ্ছে। যে প্রধানমন্ত্রী বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য দিনরাত কাজ করে যাচ্ছেন। সেই নেত্রীর নামে কটাক্ষ করবে, অপপ্রচার চালাবে, তার ভাবমূর্তি নষ্ট করবে, এটা মেনে নেওয়া যায় না। আমি প্রশাসনের কাছে অনুরোধ করব অতি শিগগিরই এই আসামিকে আইনের আওতায় আনা হোক।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, অক্টোবর ৮,  ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।