ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চারা গাছ রক্ষা করতে গিয়ে গাছচাপায় বৃদ্ধের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, অক্টোবর ২, ২০২৩
চারা গাছ রক্ষা করতে গিয়ে গাছচাপায় বৃদ্ধের মৃত্যু ফাইল ফটো

নরসিংদী: নরসিংদীর বেলাবতে একটি নারিকেল গাছের চারাকে রক্ষা করতে গিয়ে আরেকটি আকাশি কাঠ গাছের নিচে চাপা পড়ে  রতন মিয়া (৫৫) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন।  

সোমবার (২ অক্টোবর) দুপুরে উপজেলার বিন্নাবাইদ ইউনিয়নের জহুরিয়াকান্দা পূর্বপাঁড়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত রতন মিয়া একই গ্রামের মৃত আব্দুল সোবহান মিয়ার ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিন্নাবাইদ ইউনিয়নের জহুরিয়াকান্দা এলাকার গুসালাকান্দা মোড় থেকে জুইড়াকান্দা মোড় পর্যন্ত একটি গ্রামীণ সড়ক নির্মাণের কাজ চলছে। সেজন্য সড়কের দুইপাশের বিভিন্ন গাছ সড়ক নির্মাণের সুবিধার্থে ভেকু মেশিন দিয়ে উঠিয়ে ফেলছে ঠিকাদারি প্রতিষ্ঠান।

সোমবার দুপুরে জুহুরিয়াকান্দা গ্রামের নিহত রতন মিয়ার বাড়ির কাছে একটি আকাশি কাঠের গাছ উঠানোর কাজ করছিল বেকু মেশিনের চালক। এ সময় ওই কাঠের গাছের সঙ্গে লাগানো ছোট একটি নারিকেল গাছের চারা যাতে ক্ষতিগ্রস্ত না হয় সেজন্য রতন মিয়া ঘটনাস্থলে গিয়ে নারিকেল চারাটি টান মেরে ধরে ছিলেন। এ সময় হঠাৎ করেই কাঠের গাছ তার ওপরে পড়ে। পরে স্থানীয়রা আহত রতন মিয়াকে উদ্ধার করে প্রথমে বেলাব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে অবস্থার অবণতি হলে ঢাকা পঙ্গু হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যায়। পঙ্গু হাসপাতালে নেওয়ার পর সেখানে চিকিৎসক রতন মিয়াকে মৃত ঘোষণা করেন।

বেলাব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  (ওসি) মো. তানভীর আহমেদ বলেন, এ ব্যাপারে থানায় কেউ লিখিত বা মৌখিকভাবে কোনো অভিযোগ করেনি। আমি এ ব্যাপারে খবর নিচ্ছি।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, অক্টোবর ২, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।