ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

৫ ওয়াক্ত নামাজ আদায় করে সাইকেল পেল ১৭০ স্কুলছাত্র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৩
৫ ওয়াক্ত নামাজ আদায় করে সাইকেল পেল ১৭০ স্কুলছাত্র

বরিশাল: গত রমজান মাসে মসজিদ জামাতে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করে সাইকেল উপহার পেল বরিশালের ১৭০ স্কুলছাত্র।

বরিশাল সিটি করপোরেশনের ১৬ নং ওয়ার্ড কাউন্সিলর মো. রাজিব হোসেন খান তার আগের দেওয়া ঘোষণা অনুযায়ী এ সাইকেল বিতরণ করেন।

রোববার (১৭ সেপ্টেম্বর) বিকেলে বরিশাল নগরের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে স্কুলছাত্রদের মাঝে সাইকেল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন বরিশাল সিটি করপোরেশনের সাবেক মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

জানা যায়, গত রমজানে মাস জুড়ে জামাতের সঙ্গে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করলে সব স্কুলছাত্রকে সাইকেল উপহার দেওয়ার ঘোষণা দেন ১৬ নং ওয়ার্ড কাউন্সিলর রাজিব। পরে এ সংক্রান্ত ব্যানার টাঙিয়ে দেওয়া হয় পুরো ১৬ নং ওয়ার্ড জুড়ে।

সে অনুযায়ী ১৬নং ওয়ার্ডের শিক্ষর্থীরাও নগরীর ব্রাউন কম্পাউন্ড জামে মসজিদে জামাতের সঙ্গে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় শুরু করে।

এর আগে ছাত্ররা তাদের নিজ নিজ জন্মনিবন্ধনের কপি, পাসপোর্ট সাইজের ছবি, শিক্ষাপ্রতিষ্ঠানের আইডি কার্ডের ফটোকপি, বাসার বিদ্যুৎ বিলের কপি ও বাবা-মায়ের আইডি কার্ডের ফটোকপি দিয়ে ১৭০ জন রেজিস্ট্রেশন সম্পন্ন করে।

এদিকে সাইকেল উপহার পেয়ে ১৬নং ওয়ার্ডের বাসিন্দা রেজাউল হকের ছেলে নবম শ্রেণির ছাত্র ছাব্বির বলেন, আমি সবসময় জামাতে নামাজ আদায়ের চেষ্টা করতাম। তার মধ্যে রাজিব ভাইয়ের এ ঘোষণা শুনে নামাজ পড়ার উৎসাহ আরও বেড়ে গেছে। এখন সাইকেল পেয়ে অনেক ভালো লাগছে।

অভিভাবক ১৬নং ওয়ার্ডের বাসিন্দা শাহীন আহমেদ বলেন, কাউন্সিলরের এমন আয়োজনের পর অনেকে ছাত্র জামাতে নামাজে উৎসাহী হয়েছে। নিঃসন্দেহে এটি একটি ভালো উদ্যোগ ছিল তার। এমন উদ্যোগ সব ওয়ার্ডের প্রতিনিধিদের নেওয়া উচিত।

এ ব্যাপারে ১৬ নং ওয়ার্ড কাউন্সিলর মো. রাজিব হোসেন খান বলেন,  সাবেক মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ ভাইয়ের নির্দেশনায় এমন উদ্যোগ নেওয়া হয়েছে। সব ছাত্রদের জামাতের সঙ্গে নামাজ আদায়ে উদ্বুদ্ধ করতেই মূলত এ আয়োজন করা হয়েছিল। তাছাড়া শিশুদের মাঝে যে হারে মোবাইল ফোন আসক্তি বেড়েছে, মাদকের যে ভয়াবহতা বেড়েছে, তা থেকে স্কুলছাত্রদের দূরে রাখতেই এ আয়োজন করা।

রাজিব আরও বলেন, মাঝে সিটি নির্বাচন সংক্রান্ত বিভিন্ন ব্যস্ততায় সাইকেল বিতরণ করা সম্ভব হয়নি। এ নিয়ে বিভিন্ন সময়ে বিভিন্ন কটু কথাও শুনতে হয়েছে। অবশেষে সাদিক আবদুল্লাহ ভাইয়ের সহযোগিতায় সাইকেল বিতরণ কার্যক্রম সম্পন্ন করতে পেরেছি।

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৩
এমএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।