ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পদ্মায় ভেঙে পড়ছে প্রাথমিক বিদ্যালয়টি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৩
পদ্মায় ভেঙে পড়ছে প্রাথমিক বিদ্যালয়টি

মানিকগঞ্জ: মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার ধূলসড়া ইউনিয়ন ৪৬ নম্বর চর মকুন্দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কিছু অংশ পদ্মানদীতে ভেঙে পড়েছে। বাকি অংশও যে কোনো সময় নদীগর্ভে বিলীন হওয়ার উপক্রম হয়েছে।

 

বুধবার (২৩ আগস্ট) বিকেলে বিদ্যালয়টির আংশিক নদীতে বিলীন হয়েছে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) তাপসী রাবেয়া।

জানা যায়, গত সোমবার রাত ৯টার দিকে উপজেলার ধূলশুড়া ইউনিয়নের আবিধারা ও ইসলামপুর এলাকায় ভাঙনে নিঃস্ব হয়েছে ১২টি পরিবার। ১০০ মিটার ইটের রাস্তাও পদ্মায় চলে গেছে।  

মঙ্গলবার (২২ আগস্ট) রাত ২টায় স্কুলের আংশিক ধসে গেছে। পদ্মা ভাঙন ঝুঁকিতে রয়েছে বিদ্যালয়ের বাকি অংশ ও অর্ধ শতাধিক বাড়িঘর।


হরিরামপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা মাঈনুল হোসেন বলেন, গত সোমবার ফাইনাল পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে ৪৬ নং মকুন্দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। মঙ্গলবার রাতে বিদ্যালয়ের একটি অংশ পদ্মায় ধসে গেছে। তবে মঙ্গলবার বিদ্যালয় থেকে চেয়ার, টেবিল, বেঞ্চসহ অন্যান্য মালামাল সরানো হয়েছে।

হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) তাপসী রাবেয়া বলেন, পদ্মানদীর ভাঙন শুরু হয়েছে, আমি ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেছি। এডিসি জেনারেল স্যার, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীও ছিলেন।

মানিকগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. মাঈন উদ্দীন বলেন, আগের দিনের আকস্মিক ভাঙনে বাড়িঘর বিলীন হয় এবং স্কুলের পিলারের মাটিও পদ্মায় পড়ে যায়। রাতে স্কুলটির কিছু অংশ ধসে গেছে। বৃষ্টির মধ্যেও আমাদের লোকজন জিও ব্যাগের পাশাপাশি, জিও টিউব ডাম্প করছে। বাড়িঘরগুলো রক্ষা করার চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।