ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

হবিগঞ্জে বজ্রসহ ব্যাপক শিলাবৃষ্টি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, মে ৫, ২০২৪
হবিগঞ্জে বজ্রসহ ব্যাপক শিলাবৃষ্টি

হবিগঞ্জ: হবিগঞ্জ জেলার বিভিন্ন জায়গায় শিলাসহ বৃষ্টিপাত হয়েছে। এতে বোরো ক্ষেতের তেমন ক্ষতি না হলেও ক্ষতিগ্রস্ত হয়েছে ভবনের কাচ এবং পুরোনো টিনের চাল।

রোববার (৫ মে) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে ব্যাপকভাবে শিলাসহ বৃষ্টিপাত ও ধমকা হাওয়া বয়ে যায়।

জানা যায়, বিকেলে হবিগঞ্জ শহরে টানা প্রায় ১৫ মিনিট সময় ধরে শিলাবৃষ্টি হয়। এতে কালিবাড়ি রোড এলাকায় একটি বহুতল ভবনের জানালার কাচ ফেটে যায়। পাশেই দৈনিক খোয়াই কার্যালয়ের টিনের চাল বেশ কয়েক জায়গায় ফুটো হয়ে যায়। এছাড়া আরও কয়েকটি টিনের চাল শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত হওয়ার খবর পাওয়া গেছে।

হবিগঞ্জ শহরের বাসিন্দা সাইফুল ইসলাম জানান, শিলাবৃষ্টিতে তাদের টিনের চাল ও গাছে থাকা আম ক্ষতিগ্রস্ত হয়েছে।

বানিয়াচং উপজেলার বাসিন্দা সাইফুর রহমান বলেন, আগে শিলাবৃষ্টি হলেও তা আকারে ছোট থাকতো। আজকের শিলা প্রায় একেকটি আলুর আকারের চেয়ে বড় ছিল।

জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপপরিচালক বনি আমিন জানান, রোববার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত জেলা সদর, বানিয়াচং, বাহুবল ও লাখাই উপজেলায় শিলাসহ বৃষ্টি হয়েছে।

শিলাবৃষ্টিতে বোরো ক্ষেতের ধান ক্ষতিগ্রস্ত হওয়ার খবর পাওয়া যায়নি উল্লেখ করে তিনি আরও জানান, এ মৌসুমে বোরো ধান চাষ হয়েছে এক লাখ ২৩ হাজার ৭৩৭ হেক্টর। এরমধ্যে ৭৫ শতাংশ কাটা শেষ হয়ে গেছে।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, মে ৫, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।