ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বীরগঞ্জে ১১টি কবর থেকে কঙ্কাল চুরি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৫ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৩
বীরগঞ্জে ১১টি কবর থেকে কঙ্কাল চুরি

দিনাজপুর: দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার একটি কবরস্থান থেকে ১১টি কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। ঘটনার পর থেকেই উৎসুক জনতা ভিড় করছেন।

শুক্রবার (১১ আগস্ট) রাতে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (বীরগঞ্জ সার্কেল) খোদাদাদ সুমন, উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. ফজলে এলাহী, বীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুর রাজ্জাক।  

এর আগে এদিন বিকেলে উপজেলার মোহনপুর ইউনিয়নের তুলসীপুর কেন্দ্রীয় কবরস্থানে ঘাস কাটতে গিয়ে কঙ্কাল চুরির ঘটনাটি দেখতে পান স্থানীয়রা।

স্থানীয়দের বরাতে ওই ইউনিয়নের চেয়ারম্যান শাহিনুর রহমান চৌধুরী জানান, শুক্রবার বিকেলে কয়েকজন স্থানীয় ব্যক্তি ঘাস কাটার জন্য ওই কবরস্থানে যান। ঘাস কাটার একপর্যায়ে তারা ১১টি কবর উন্মুক্ত অবস্থায় দেখতে পেয়ে বিষয়টি চেয়ারম্যানকে জানান। পরে তিনি থানায় বিষয়টি জানান।

তিনি আরও জানান, কবরগুলো ৬ মাস থেকে ১ বছরের পুরোনো বলে স্থানীয়রা ধারণা করছেন। এছাড়া কবরের পাশে মানুষের পরিত্যক্ত কাপড়ও পাওয়া গেছে। কবর থেকে কঙ্কাল চুরির খবরটি ছড়িয়ে পড়লে উৎসুক জনতার ঢল নামে।  

এ বিষয়ে বীরগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার খোদাদাদ সুমন জানান, সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। বিষয়টি পুলিশ খতিয়ে দেখছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।