ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

এবার ডিবি কার্যালয়ে অপু বিশ্বাস, অভিযোগ সাইবার বুলিংয়ের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, আগস্ট ৬, ২০২৩
এবার ডিবি কার্যালয়ে অপু বিশ্বাস, অভিযোগ সাইবার বুলিংয়ের

ঢাকা: ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) কার্যালয়ে সাইবার বুলিংয়ের অভিযোগ জানিয়েছেন বাংলা চলচ্চিত্রের নায়িকা অপু বিশ্বাস।

তিনি ডিবির অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদের সঙ্গে সাক্ষাৎ করেন এবং সাইবার বুলিং সংক্রান্ত একটি অভিযোগ দায়ের করেন।

রোববার (৬ আগস্ট) ডিবি কার্যালয় থেকে বেরিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে অপু বিশ্বাস এ কথা জানান।

তিনি বলেন, ভিউ বাড়ানোর প্রতিযোগিতার কারণে আমাদের নানা ধরনের পরিস্থিতির শিকার হতে হয়। সাইবার বুলিইংয়ের নেতিবাচক প্রভাব খুবই ভয়াবহ হয়ে উঠেছে। কার বিরুদ্ধে বা কোন পেজের বিরুদ্ধে অভিযোগ, তা এখনই বলতে চাচ্ছি না। আমি তো অভিযোগ দিয়েছিই।  

অপু বিশ্বাস বলেন, ‘লাল শাড়ি’ সিনেমার নির্মাতা আমি, এটি একটি অনুদানের ছবি। কয়েকদিন আগে সুড়ঙ্গ চলচ্চিত্রটি পাইরেসির শিকার হয়েছিল। এরপর চলচ্চিত্রটির টিম ডিবির কাছে এসেছিল। পরে গোয়েন্দারা এই ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনেন। লাল শাড়ি সিনেমাটি আমার অনেক কষ্টের। এই ছবির পাইরেসির কথা বলতে আমি ডিবিতে এসেছি।

তিনি বলেন, আপনারা জানেন সামাজিক যোগাযোগমাধ্যমে সাইবার বুলিং অনেক বেড়ে গেছে। কারণে-অকারণে ভিউ বাড়ানোর আশায় অনেকে সাইবার বুলিং করছেন। আর এটি মানুষের স্বাভাবিক জীবনকে বাধাগ্রস্ত করে, যা কোনোভাবেই কাম্য নয়। কারণ আমরা সবাই পরিবার নিয়ে বসবাস করি। আমাদের একটি অবস্থান আছে। হয়তো আমরা চিত্রনায়িকা, কিন্তু বিভিন্ন সময়ে অনেক নিউজের কারণে আমাদের নানা পরিস্থিতির সম্মুখীন হতে হয়।  

অপু আরও বলেন, আমি সাইবার বুলিইংয়ের বিরুদ্ধে একটি সুষ্ঠু বিচার চেয়ে আবেদন করেছি। সাইবার ক্রাইমে যারা আছেন, তারা আমাকে খুব সুন্দরভাবে আশ্বস্ত করেছেন। আরও একটি কথা বলতে চাই, আমরা আর্টিস্টরা বিভিন্ন দেশে যাই। সেখানে দেশের প্রতিনিধিত্ব করি। এ রকম হলে আমাদের ইমেজ ক্ষতিগ্রস্ত হয়।  

ডিবি কার্যালয়ে আসার পর অপুর সঙ্গে দুপুরের খাবার খান ডিবির অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ। তিনি জানান, অপু বিশ্বাস সামাজিক যোগাযোগমাধ্যমে নেতিবাচক, মিথ্যা ও বিভ্রান্তিমূলক তথ্য প্রচারের অভিযোগ নিয়ে ডিবি কার্যালয়ে এসেছিলেন।

এর আগে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর বিরুদ্ধে ডিবির কাছে অভিযোগ করতে আসেন আলোচিত ইউটিউবার ও ঢাকা-১৭ আসনের নির্বাচনে অংশ নেওয়া আশরাফুল আলম ওরফে হিরো আলম।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, আগস্ট ৬, ২০২৩
পিএম/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।