ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

টেকনাফে সংঘর্ষে ১ রোহিঙ্গা নিহত, বিজিবি সদস্যসহ আহত ৭

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১২ ঘণ্টা, আগস্ট ২, ২০২৩
টেকনাফে সংঘর্ষে ১ রোহিঙ্গা নিহত, বিজিবি সদস্যসহ আহত ৭

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের সঙ্গে মাদক কারবারিদের সংঘর্ষে এক রোহিঙ্গা নিহত হয়েছেন। এ ঘটনায় এক বিজিবি সদস্য আহতসহ গুলিবিদ্ধ হয়েছেন অন্তত সাতজন।

এ সময় বিপুল পরিমাণ ইয়াবাসহ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী জাফর আলমকে আটক করা হয়েছে।

বুধবার (০২ আগস্ট) দুপুর সাড়ে ১২টায় টেকনাফের হ্নীলা ইউনিয়নের লেদা এলাকায় বিজিবি সদস্যরা ইয়াবা উদ্ধারে গেলে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আইওএম হাসপাতালের কর্তৃপক্ষ জানায়, গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন টেকনাফের হ্নীলার ২৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা রফিক (৪৮)। এ ঘটনায় গুলিবিদ্ধ সাতজনকে আইওএম হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসা জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ সময় গুরুতর আহত বিজিবি সদস্য আবদুল মালেককেও কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

টেকনাফের হ্নীলা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী জানিয়েছেন, লেদা এলাকার সাবেক ইউপি সদস্য মোহাম্মদ আলমের ভাই জাফর আলমের বাড়িতে বিজিবির একটি দল অভিযান চালায়। এ সময় ইয়াবাসহ এক ব্যক্তিকে আটক করে নিয়ে যাওয়ার সময় সংঘবদ্ধ মাদক কারবারিসহ রোহিঙ্গা ও স্থানীয়রা বিজিবি সদস্যদের ওপর হামলা চালায়। বিজিবিও পাল্টা গুলি করে। এ ঘটনায় একজন নিহতসহ সাতজন আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

সংঘর্ষের ঘটনায় একজন নিহত ও কয়েকজন আহত হওয়ার খবর শুনেছেন বলে জানিয়েছেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ কামরুজ্জামান। তিনি বলেন, এ ঘটনার বিস্তারিত তথ্য সংগ্রহ করা হচ্ছে।

এ ব্যাপারে টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ মহিউদ্দিন আহমেদ বলেন, ইয়াবা উদ্ধারের অভিযানে বিজিবি ওপর হামলা, গুলি ও পাল্টা গুলির ঘটনা ঘটেছে। এ ঘটনায় হতাহত রয়েছে। পরে বিস্তারিত জানানো হবে।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, আগস্ট ০২, ২০২৩
এসবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।