ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ডেঙ্গু আক্রান্ত হয়ে ৯ মাসের অন্তঃসত্ত্বার মৃত্যু

রাজবাড়ী ও ফরিদপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪১ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৩
ডেঙ্গু আক্রান্ত হয়ে ৯ মাসের অন্তঃসত্ত্বার মৃত্যু

রাজবাড়ী: ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে রুমা বিশ্বাস (২৬) নামে অন্তঃসত্ত্বা এক নারীর মৃত্যু হয়েছে।

বুধবার (২৬ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নিহত রুমা বিশ্বাস রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার জঙ্গল ইউনিয়নের নতুন ঘুরঘুরিয়া গ্রামের রমেশ বিশ্বাসের মেয়ে ও একই ইউনিয়নের পারুলিয়া গ্রামের লিটন ঘোষের স্ত্রী। তিনি রাজবাড়ীর স্বর্ণ ব্যবসায়ী।

রুমা বিশ্বাসের স্বামী লিটন ঘোষ বলেন, আমার স্ত্রী ৯ মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। গত রোববার (২৩ জুলাই) রাজবাড়ীর আরোগ্য ক্লিনিকে তার ডেঙ্গু শনাক্ত হয়। বাড়িতেই তিনি চিকিৎসা নিচ্ছিলেন। পরে ওইদিন বিকেলে তাকে রাজবাড়ী সদর হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে চিকিৎসকরা তাকে দ্রুত ফরিদপুর নিয়ে যাওয়ার কথা বলেন। অবস্থার অবনতি হলে তাকে ফরিদপুর নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রুমার মৃত্যু হয়।

জেলা সিভিল সার্জন ডা. ইব্রাহিম টিটন বলেন, গত ২৪ ঘণ্টায় রাজবাড়ীতে নতুন করে ১৮ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। ফরিদপুরে কোনো রোগী মারা গেলে সেই তথ্য তারা রেকর্ড করবেন। অন্তঃসত্ত্বার মৃত্যু সম্পর্কে আমাদের কাছে কোনো তথ্য নেই।

এদিকে ডেঙ্গুতে ওই নারীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. দীপক কুমার। তিনি বলেন, গতকাল বুধবার সন্ধ্যা ৭টার দিকে ওই রোগী হাসপাতালে ভর্তি হন। সাড়ে ৭টার দিকে তার মৃত্যু হয়।

তিনি আরও বলেন, খুবই গুরুতর অসুস্থ অবস্থায় ওই রোগীকে হাসপাতালে নেওয়া হয়েছিল।

উপ-পরিচালক ডা. দীপক কুমার জানান, গত ২৪ ঘণ্টায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ৩০ জন রোগী ভর্তি হয়েছেন। বর্তমানে হাসপাতালে ১২৪ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী চিকিৎসা নিচ্ছেন।

ফরিদপুরের সিভিল সার্জন ডা. ছিদ্দীকুর রহমান বলেন, গত ২৪ ঘণ্টায় ফরিদপুরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ২২৫ জন রোগী জেলার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এছাড়া নতুন করে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৫৯ জন।

বাংলাদেশ সময়: ১২৩৮ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।