ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হারিয়ে যাওয়া ২১ শিশুকে পরিবারের কাছে ফিরিয়ে দিলো ট্যুরিস্ট পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, জুলাই ৪, ২০২৩
হারিয়ে যাওয়া ২১ শিশুকে পরিবারের কাছে ফিরিয়ে দিলো ট্যুরিস্ট পুলিশ

ঢাকা: ঈদের ছুটিতে বিভিন্ন জায়গায় বেড়াতে গিয়ে হারিয়ে যাওয়া ২১ শিশুকে উদ্ধার করে পরিবারের কাছে ফিরিয়ে দিয়েছে ট্যুরিস্ট পুলিশ।

মঙ্গলবার (৪ জুন) দুপুরে এ তথ্য জানিয়েছেন ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) নাদিয়া ফারজানা।



তিনি জানান, ঈদের পাঁচ দিনের ছুটিতে দেশি-বিদেশি পর্যটকদের নিরাপত্তা দেওয়ার পাশাপাশি পরিবারের সঙ্গে ঘুরতে এসে হারিয়ে যাওয়া ২১ শিশুকে উদ্ধার করে স্বজনদের কাছে ফিরিয়ে দিয়েছেন ট্যুরিস্ট পুলিশের সদস্যরা।

তিনি আরও জানান, ঈদুল আজহা উপলক্ষে ২৭ জুন থেকে ১ জুলাই পর্যন্ত পাঁচ দিনের সরকারি ছুটিতে দেশের বিভিন্ন পর্যটন স্পটে দর্শনার্থীদের উপচেপড়া ভিড় ছিল। ছুটির দিনগুলোতে বিভিন্ন পর্যটন স্পটে মোট ১০ লাখ ৯১ হাজার ৮০৪ জন দেশি ও ২২৫ জন বিদেশি পর্যটক ভ্রমণে আসেন। পর্যটকদের নিরাপত্তায় কাজ করে গেছেন ট্যুরিস্ট পুলিশের সদস্যরা।

তিনি বলেন, ছুটির দিনগুলোতে দেশের বিভিন্ন পর্যটন স্পটগুলোতে বেড়াতে এসে হারিয়ে যাওয়া ২১ শিশুকে উদ্ধার করা হয়। পরে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

ঈদের তৃতীয় দিন পহেলা জুলাই কুয়াকাটা সমুদ্রসৈকতে ভ্রমণে আসা রাজীব সরদারকে (১৭) মারধরের ঘটনায় মহিপুর থানার মামলা হয়। এ ঘটনায় মামলায় অভিযুক্ত তিনজনকে ট্যুরিস্ট পুলিশ গ্রেপ্তার করেছে। মামলাটি ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোন তদন্ত করছে বলেও জানান তিনি।

পুলিশের ওই কর্মকর্তা বলেন, সীমিত সংখ্যক জনবল নিয়েও দেশের ৩০ জেলার ৪০টি ট্যুরিস্ট স্পটে কাজ করেছে বাংলাদেশ পুলিশের বিশেষায়িত ইউনিট ট্যুরিস্ট পুলিশ। ট্যুরিস্ট পুলিশে মঞ্জুরিকৃত জনবলের সংখ্যা এক হাজার ৩৯৪ হলেও এখন কর্মরত এক হাজার ১৯১ জন।

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, জুলাই ০৪, ২০২৩
পিএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।