ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

কাতারে পাঠানোর নামে প্রতারণা, আটক ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৫ ঘণ্টা, জুলাই ২, ২০২৩
কাতারে পাঠানোর নামে প্রতারণা, আটক ২

ঢাকা: সিরাজগঞ্জের এক দিনমজুরের স্ত্রীকে কাতারে গৃহকর্মী হিসেবে পাঠানোর কথা বলে প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগে দুজনকে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন। এ ঘটনায় চার জনকে আসামি করে বিমানবন্দর থানায় মামলা দায়ের করা হয়েছে।

এ খবর নিশ্চিত করেছেন বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক।

তিনি জানান, সিরাজগঞ্জের গৃহবধূ আইরিন খাতুন (২০) তার গ্রামের একজন ব্যক্তির কাছ থেকে গৃহকর্মী হিসেবে কাতার যাওয়ার ভিসা পান। এরপর তিনি গৃহকর্মী হিসেবে প্রশিক্ষণের জন্য টাঙ্গাইল কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে (টিটিসি) যান। সেখানে তার পরিচয় হয় তারেকুজ্জামান রাকিবের (২৯) সঙ্গে। রাকিব টিটিসির সামনে কম্পিউটার ও ফটোকপির ব্যবসা করেন।

রাকিব ওই নারীকে বলেন তার বয়স কম হওয়ায় তিনি কাতার যেতে পারবেন না। তার ভিসার মেয়াদ শেষ হয়ে যাবে বলেও তিনি ওই নারীকে ভয় দেখান এবং ১ লাখ ৫০ হাজার টাকার বিনিময়ে বিদেশ পাঠানোর প্রস্তাব দেন।

রাকিবের প্রস্তাবে আইরিন খাতুন রাজি হন এবং তিনি রাকিব ও শিপনকে কয়েক দফায় ১ লাখ ৩৫ হাজার ৫০০ টাকা দেন।

অভিযুক্তরা আইরিনকে বারবার ফ্লাইটের ডেট দিচ্ছিলেন। গত ১২ জুন ও ১৪ জুন তারিখে এয়ারপোর্টে আসতে বলে তারা গা ঢাকা দেন। আইরিন বারবার ফোন করলেও তারা এয়ারপোর্টে কন্ট্রাক্ট অফিসারের ডিউটি নাই বলে তাকে ফিরে যেতে বলেন। আইরিন বুঝতে পারেন তিনি প্রতারণার শিকার হয়েছেন। উপায় না দেখে তিনি এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের অফিসে গিয়ে অভিযোগ করেন।

অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক আরও জানান, অভিযোগ পেয়ে আসামিদের গ্রেপ্তারের পরিকল্পনা করে এয়ারপোর্ট এপিবিএন। আইরিনের মাধ্যমে আসামি রাকিব এবং শিপনের সাথে আবার যোগাযোগ করা হলে তারা আইরিনকে ফ্লাইটের আশ্বাস দেন৷ আইরিনকে ৩০ জুন এয়ারপোর্টে এসে তার পাসপোর্ট ও টিকিট নিয়ে যেতে বলেন রাকিব।

আসামি রাকিব ও শিপন ভুক্তভোগীকে বিমানবন্দরে আসতে বললেও নিজেরা আইরিনের সঙ্গে দেখা না করে তাদের চক্রের আরও দুই সদস্যকে বিমানবন্দরে পাঠান এবং আইরিনের কাছ থেকে আরও ৩০ হাজার টাকা আদায় করতে বলেন। এই টাকা সংগ্রহ করার উদ্দেশ্যেই আসামি রবিন খন্দকার এবং শান্ত কালু শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের গোল চত্বর এলাকার বাইরে চায়ের দোকানে আইরিনের সঙ্গে দেখা করেন।

তারা আইরিনকে তার পাসপোর্ট এবং ভুয়া টিকিট বুঝিয়ে দিয়ে টাকা দাবি করলেই সাদা পোশাকে নজর রাখা এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের গোয়েন্দা সদস্যরা তাদের দুজনকে আটক করেন। রবিন, শান্ত, রাকিব, শিপনকে আসামী করে ভুক্তভোগী নারী বিমানবন্দর থানায় মামলা দায়ের করেছেন বলে জানান এপিবিএনের ওই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ০০৩২ ঘণ্টা, জুলাই ০২, ২০২৩
এমকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।