ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

মেয়েকে পুকুরে চুবিয়ে মারার লোমহর্ষক বর্ণনা দিলেন বাবা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, জুন ২৫, ২০২৩
মেয়েকে পুকুরে চুবিয়ে মারার লোমহর্ষক বর্ণনা দিলেন বাবা গ্রেপ্তার ঘাতক বাবা টিপু মিয়া ও নিহত জান্নাতুল আরিফা

ফেনী: “পৃথিবীতে অসংখ্য খারাপ মানুষ আছে, কিন্তু একজনও খারাপ বাবা নেই। ” হূমায়ুন আহমেদের এই উক্তি বেশ জনপ্রিয়।

প্রায় সবারই জানা।  

তবে কথাটিকে একেবারেই মিথ্যে প্রমাণিত করে দিলেন ফেনীর দাগনভূঞা উপজেলার এক রিকশাওয়ালা। নাম -  টিপু মিয়া (৩৭)। উপজেলার রাজাপুর ইউনিয়নের জয় নারায়ণপুর গ্রামের কবির আহমেদের ছেলে তিনি।

নিজ সন্তানকেই পুকুরে ডুবিয়ে খুন করেছেন এই পাষণ্ড বাবা।

বাবার হাতে নিহত সেই সন্তানের নাম জান্নাতুল আরিফা আক্তার। মাত্র ৯ বছরের কোমলমতি ছিল সে। বাবার সঙ্গে পুকুরে নামার আগে তার চোখেমুখে ছিল খুশির উচ্ছ্বাস।  

কিন্ত সে কি জানতো, এই পুকুরেই বাবার হাতে ডুবে মরতে হবে তাকে! 

শনিবার দিবাগত রাতে টিপু মিয়াকে গ্রেপ্তার করে পুলিশ। জিজ্ঞাসাবাদে মেয়েকে হত্যার কথা স্বীকার করে টিপু জানায়, ভরণপোষণের খরচ বাঁচতে মেয়েকে পানিতে ডুবিয়ে মেরে ফেলেছেন তিনি।

মামলার এজহার ও সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ২০১৪ সালের দিকে পারিবারিক কলহের জের ধরে টিপু মিয়ার সঙ্গে তার স্ত্রী রোমানা আক্তারের বিচ্ছেদ ঘটে। ওই সময়ে জান্নাতুল আরিফা আক্তারের বয়স ছিল ৯ মাস। পরে টিপু মিয়া ফের বিয়ে করলে সেখানে আরও ২ মেয়ের জন্ম হয়। প্রথম সংসারের মেয়ের ভরণপোষণ ও দ্বিতীয় সংসারের পারিবারিক ব্যয় নির্বাহ করতে গিয়ে অতিষ্ঠ হয়ে পড়ে স্বল্প আয়ের টিপু মিয়া।  

১৮ জুন টিপু তার মেয়ে আরিফাকে নিজের বাড়িতে বেড়াতে নিয়ে আসেন। ২১ জুন বিকালে বাড়ির পাশে পদুয়া পুকুরে গোসল করানোর কথা বলে মেয়ে আরিফাকে পানিতে ডুবিয়ে হত্যা করেন টিপু।  

পরে আরিফাকে পাওয়া যাচ্ছে না বলে এলাকায় মাইকিং ও নানা প্রচারণা চালায় স্বজনেরা। এক পর্যায়ে পুকুরে আরিফার লাশ ভেসে ওঠার পর প্রত্যক্ষদর্শীদের ভাষ্যে সন্দেহ হলে পুলিশ লাশ ময়নাতদন্তের ব্যবস্থা করে ঘটনা তদন্ত শুরু করে।  

দাগনভূঞা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান ইমাম জানান, ঘটনার পর থেকে আরিফার বাবা আত্মগোপনে চলে যায়। শনিবার দিবাগত রাতে তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। মেয়ের ভরণপোষণ দেওয়া থেকে বাঁচতে নিজ হাতে পানিতে ডুবিয়ে মেয়ে আরিফাকে হত্যা করেছে বলে লোমহর্ষক বর্ণনা দেয় টিপু। এঘটনায় নিহত আরিফার মা রোমানা আক্তার বাদী হয়ে মামলা দায়ের করেছেন।  

রোববার বিকেলে ঘাতক বাবা টিপু মিয়াকে আদালতে সোপর্দ করা হয়েছে বলে জানান ওসি।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, জুন ২৫, ২০২৩
এসএইচডি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।