ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অসচ্ছল নারীদের সেলাই মেশিন উপহার দিল বসুন্ধরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, জুন ২৩, ২০২৩
অসচ্ছল নারীদের সেলাই মেশিন উপহার দিল বসুন্ধরা

দিনাজপুর: ‘শুভ কাজে, সবার পাশে’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে কালের কণ্ঠ শুভসংঘ বিভিন্ন সামাজিক কার্যক্রম করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের সহায়তায় দিনাজপুরে অসচ্ছল নারীদের হাতে তুলে দেওয়া হয়েছে সেলাই মেশিন।

পাশাপাশি এসব নারীদের স্বাবলম্বী করতে দেওয়া হয়েছে প্রশিক্ষণ। বসুন্ধরার এমন মহতী উদ্যোগ সারা দেশেই ছড়িয়ে দিচ্ছেন কালের কণ্ঠ শুভসংঘের সদস্যরা।  

শুক্রবার (২৩ জুন) দিনাজপুরের বিরামপুর উপজেলার কাটলা মেধা বিকাশ স্কুলে বসুন্ধরা গ্রুপের উদ্যোগে অসচ্ছল নারীদের স্বাবলম্বী করার লক্ষ্যে প্রশিক্ষণার্থীদের হাতে সেলাই মেশিন তুলে দেন দৈনিক কালের কণ্ঠের প্রধান সম্পাদক ও ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের পরিচালক বিশিষ্ট কথা সাহিত্যিক ইমদাদুল হক মিলন।  

প্রধান অতিথির বক্তব্যে ইমদাদুল হক মিলন বলেন, নারীরা হলেন সমাজের বড় একটা অংশ। শিক্ষা, চিকিৎসাসহ বিভিন্ন ক্ষেত্রে নারীরা যত এগিয়ে যাবে, দেশও ততো এগিয়ে যাবে। বসুন্ধরা গ্রুপ সব সময় এদেশের মানুষের পাশে আছে। অসচ্ছল নারীদের প্রশিক্ষণের মাধ্যমে তাদের হাতে সেলাই মেশিন তুলে দেওয়া হচ্ছে, যেন তারা নিজ প্রচেষ্টায় সংসারে কিছুটা জোগান দিতে পারেন। নারীরা এদেশের বোঝা নয়, তারা দেশের সম্পদ।  

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই ১৫ বছরে বাংলাদেশের অকল্পনীয় উন্নয়ন সাধন করেছেন। শুধু ঢাকা নয়, দেশের যে কোনো জেলার প্রত্যন্ত অঞ্চলে গেলে উন্নয়নের ছোঁয়া পরিলক্ষিত হয়। বঙ্গবন্ধু বাংলাদেশকে নিয়ে যে স্বপ্ন দেখেছিলেন, তার কন্যা শেখ হাসিনা সেই স্বপ্ন বাস্তবায়নের কাজ করে যাচ্ছেন।  

অনুষ্ঠান শেষ নারী প্রশিক্ষণার্থীদের মাঝে সেলাই মেশিন তুলে দেওয়া হয়।  

এ সময় কালের কণ্ঠের সিনিয়র সহ-সম্পাদক ও শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, বিরামপুর পৌর মেয়র আক্কাস আলী, বিরামপুর মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মেজবাউল ও দিনাজপুর দক্ষিণ অঞ্চল উন্নয়ন ফোরামের সাধারণ সম্পাদক লায়ন মোজাম্মেল হক, কালের কণ্ঠ শুভসংঘের বিরামপুর উপজেলা শাখার সদস্যরা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, জুন ২৩, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।