ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাংবাদিক নাদিম হত্যা: প্রতিবাদে নালিতাবাড়ী প্রেসক্লাবের মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, জুন ২৩, ২০২৩
সাংবাদিক নাদিম হত্যা: প্রতিবাদে নালিতাবাড়ী প্রেসক্লাবের মানববন্ধন

শেরপুর: বাংলানিউজের জামালপুর করেসপন্ডেন্ট সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমকে হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে নালিতাবাড়ী উপজেলা প্রেসক্লাব ও এসএসসি ব্যাচ ৯৬ নালিতাবাড়ী বন্ধুরা।  

বৃহস্পতিবার (২২ জুন) সকালে শহরের উপজেলা গেটের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 

এ সময় সভাপতিত্ব করেন উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাইফুল ইসলাম।  

প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক কমল দেবনাথের সঞ্চলানায় বক্তব্য দেন, বাংলানিউজের জেলা প্রতিনিধি ও  উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম তালুকদার, কার্যকরী সভাপতি দৈনিক আমার সংবাদ প্রতিনিধি লাল মো. শাহজাহান কিবরিয়া, মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মশিউর রহমান মুছা, উপজেলা প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক আবুল কাশেম, সাংবাদিক মানিক সাহা, প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মাসুদ করিম, প্রধান শিক্ষক ফিরোজ আল মামুন। বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমিতির সভাপতি আবু সাঈদ সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম বাবু ও এসএসসি ৯৬ ব্যাচ মোস্তফা কামাল।

এ সময় বক্তারা বলেন, সাংবাদিক নির্যাতনের বিচারহীনতার কারণে গোলাম রাব্বানী নাদিমের মতো সাংবাদিককে হত্যার শিকার হতে হয়েছে। শুধুমাত্র সংবাদ লেখার কারণে একজন ইউপি চেয়ারম্যান নাদিমকে ডিজিটাল নিরাপত্তা আইনে ফাঁসানোর চেষ্টা করে ব্যর্থ হয়ে হত্যাকাণ্ডের মতো ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে। নাদিম হত্যা মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে মাধ্যমে বিচার করতে হবে, এই হত্যাকাণ্ডের অন্তরালে যারা আছে তদন্তের মাধ্যমে তাদেরকেও বিচারের আওতায় আনার জোর দাবি জানিয়েছেন।  

সাংবাদিক নাদিম হত্যাকাণ্ড স্বাধীন সাংবাদিকতার অন্তরায়। একজন সাংবাদিককে মোটরসাইকেল থেকে ফেলে দিয়ে প্রকাশ্যে পিটিয়ে হত্যার মতো ঘটনা উদ্বেগজনক। আর এই চেয়ারম্যান একজন নারীলোভী, মাদকের সঙ্গেও জড়িত বলে অভিযোগ রয়েছে। অবিলম্বে এই হত্যার সঙ্গে জড়িত ইউপি চেয়ারম্যানসহ সকল অপরাধীদের শাস্তির দাবি জানান বক্তারা। এছাড়াও সারা বাংলাদেশে সাংবাদিক নির্যাতন বন্ধসহ সাগর-রুনিসহ সন্ত্রাসীদের হাতে নিহত সকল সাংবাদিকদের হত্যার বিচার ও দেশের সকল সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিতের জন্য সুরক্ষা আইন করারও দাবি জানান।

উল্লেখ্য, সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমকে গত ৪ জুন রাতে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাথাটিয়ায় বকশিগঞ্জের সাধুরপাড়া ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর ছেলেসহ তার অস্ত্রধারী অনুসারীরা পিটিয়ে জখম করে পালিয়ে যায়। পরে বৃহস্পতিবার বিকেলে তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান।  

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, জুন ২৩, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।