ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

চাল না পেয়ে চেয়ারম্যানকে ঘিরে রাখে জেলেরা, সংঘর্ষে পুলিশসহ আহত ১৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২১ ঘণ্টা, মে ৪, ২০২৪
চাল না পেয়ে চেয়ারম্যানকে ঘিরে রাখে জেলেরা, সংঘর্ষে পুলিশসহ আহত ১৫

চাঁদপুর: চাঁদপুরে চাল বিতরণে অনিয়মের অভিযোগে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের সমর্থক ও জেলেদের মধ্যে ঘণ্টাব্যাপী সংঘর্ষ ঘটেছে।  

শুক্রবার (৩ মে) সন্ধ্যায় সদর উপজেলার লক্ষ্মীপুর মডেল ইউনিয়নে আলোচিত ইউপি চেয়ারম্যান মো. সেলিম খানের সমর্থক ও জেলেদের মধ্যে এ সংঘর্ষ ঘটে।

 

খবর পেয়ে অর্ধশতাধিক পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনার চেষ্টা করে। এ সময় দুই পক্ষের ছোড়া ইট-পাটকেল ও হামলায় পুলিশসহ কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন।

এদের মধ্যে গুরুতর আহত চাঁদপুর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মুকবুল হোসেনকে ঢাকায় রেফার করা হয়।

পুলিশ জানায়, বিকেলে জেলেদের চাল বিতরণ সময় নিবন্ধিত জেলেরা চাল না পেয়ে ক্ষিপ্ত হয়ে চেয়ারম্যান সেলিম খানকে ঘিরে রাখে। এ সময় চেয়ারম্যান সমর্থক ও জেলেদের মধ্যে সংঘর্ষ ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ঘটনাস্থলে গেলে হামলার শিকার হয়। এতে সদর মডেল থানার এসআই মুকবুল হোসেন, এএসআই কার্তিক চন্দ্র নাথ, কনস্টেবল মারুফ, আপেল, ফারুক ও জেলেসহ অন্তত ১৫ জন আহত হয়। আহতদের চাঁদপুর জেনারেল হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মুহসীন আলম বলেন, বন্ধের দিন ইউপি চেয়ারম্যান সেলিম খান ইউনিয়ন পরিষদে জেলেদের চাল বিতরণ শুরু করেন। এক পর্যায় জেলেরা চাল বিতরণে অনিয়মের অভিযোগ এনে তাকে ঘিরে রাখে। ওই সময় তার লোকজনের সঙ্গে জেলেদের সংঘর্ষ শুরু হয়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে গেলে উভয়ের ইটপাটকেল নিক্ষেপে পুলিশের বেশ কয়েকজন আহত হয়। উত্তপ্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ২৬ রাউন্ড গুলি ছুড়ে।

তিনি আরও বলেন, আজ শনিবার (৪ মে) সকাল থেকে হামলাকারীদের আটক করার জন্য পুলিশ অভিযান অব্যাহত রেখেছে। এই ঘটনায় মামলা কার্যক্রম প্রক্রিয়াধীন আছে।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, মে ৪, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।