ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিটকয়েন লেনদেন: প্রতারক চক্রের ৩ সদস্য আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, মে ২২, ২০২৩
বিটকয়েন লেনদেন: প্রতারক চক্রের ৩ সদস্য আটক সংবাদ সম্মেলন ও ইনসাটে তিন প্রতারক।

বরিশাল: বরিশালে অনলাইনে জুয়ার মাধ্যমে বিটকয়েন অবৈধ লেনদেনকারী প্রতারক চক্রের তিন সদস্যকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন।

আটককৃতরা হলেন- বরিশালের উজিরপুর উপজেলার জল্লা ইউনিয়নের বাসিন্দা শাওন হাওলাদার সুজন (২৭), একই উপজেলার বাহেরঘাট এলাকার বাসিন্দা ইমন হোসেন (২০) ও ইব্রাহীম মোল্লা (২০)।



সোমবার (২২ মে) সকাল ১১টায় বরিশাল ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়নের কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন বরিশালের আগৈলঝাড়ার সাহেবের হাটবাজারে একটি দোকানের ভেতর অনলাইনে বিভিন্ন ধরনের অ্যাপসের মাধ্যমে জুয়া খেলা পরিচালনা করছে। এর পরিপ্রেক্ষিতে কমান্ডিং অফিসার (অ্যাডিশনাল ডিআইজি) মোয়াজ্জেম হোসেন ভূঞার নির্দেশনায়  পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) শাহ মো. ফয়সাল আহমেদের নেতৃত্বে সেখানে অভিযান চালানো হয়।

অভিযানে তিনজন আটক করে তাদের জিঙ্গাসাবাদ এবং তল্লাশিকালে তাদের ব্যবহৃত মোবাইলফোনে একটি ওয়েবসাইটের বিভিন্ন আইডিতে অবৈধ বিটকয়েন বা ক্রিপ্টোকারেন্সি পাওয়া যায়। আরও তল্লাশি করে অবৈধ বিটকয়েন লেনদেনে মোট ১৭ হাজার ৬৮৯ টাকা পাওয়া যায়। পরে তাদের ডিভাইসগুলো জব্দ করা হয়।

তিনি আরও জানান, আটক তিনজনের নামে মামলা দায়েরের কার্যক্রম প্রক্রিয়াধীন।

পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন বলেন, আটকরা একে অপরের যোগসাজশে বরিশালের বিভিন্ন এলাকায় দীর্ঘদিন ধরে আইন-শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে অবৈধ অনলাইন জুয়া পরিচালনা করে আসছেন। তারা বিভিন্নভাবে অবৈধ বিটকয়েন বা ক্রিপ্টোকারেন্সি ক্রয় করে অনলাইন জুয়া খেলার নিমিত্তে তরুণদের কাছে বিক্রি করেন। তাদের এ ধরনের কার্যকলাপে উঠতি বয়সী তরুণরা জুয়ার নেশায় মত্ত হয়ে পরিবারকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে এবং অবৈধ পথে ইলেকট্রিক মাধ্যমে বাংলাদেশি মুদ্রা বিদেশে চলে যাচ্ছে, ফলে দেশের অর্থনীতি ক্ষতিগ্রস্ত হচ্ছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার নাসরিন জাহান, সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. মাহমুদুল হাসান চৌধুরী, সহকারী পুলিশ সুপার উজ্জ্বল কুমার দে, পুলিশ পরিদর্শক শাহ মো. ফয়সাল আহমেদসহ বিভিন্ন ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, মে ২২, ২০২৩
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।