ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মেট্রোরেল চলবে ১২ ঘণ্টা, সিদ্ধান্ত হতে পারে কাল

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, মে ১৩, ২০২৩
মেট্রোরেল চলবে ১২ ঘণ্টা, সিদ্ধান্ত হতে পারে কাল ফাইল ফটো

ঢাকা: চলতি মাসের শেষ সপ্তাহে দৈনিক ১২ ঘণ্টা মেট্রোরেল চলতে শুরু করবে। এ সংক্রান্ত সময়সূচি প্রকাশ করতে রোববার (১৪ মে) বৈঠকে বসবে মেট্রোরেল কর্তৃপক্ষ।

বর্তমানে মেট্রোর সাপ্তাহিক ছুটি মঙ্গলবার হলেও নতুন সময়সূচিতে শুক্রবার বন্ধ থাকবে এমন প্রস্তাব করা হয়েছে।

এরই মধ্যে নতুন সময়সূচির একটি বিজ্ঞপ্তি ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে ।

বর্তমান উত্তরা থেকে আগারগাঁও ৯টি স্টেশনে মেট্রোরেল সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলাচল করছে। প্রথমে ১২টা পর্যন্ত থাকলেও পর্যায়ক্রমে বাড়ানো হয়েছে। নতুন সময়ে সকাল ৮ থেকে রাত ৮ পর্যন্ত চলবে।

নাম না প্রকাশ করার শর্তে মেট্রোরেলের এক কর্মকর্তা জানান, তিনিও এই সময়সূচি সম্পর্কে জেনেছেন তবে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। যদি সিদ্ধান্ত নেওয়া হয় তাহলে জানানো হবে।

অন্যদিকে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) সহকারী জনসংযোগ কর্মকর্তা নাজমুল ইসলাম ভূইয়া বাংলানিউজকে জানিয়েছেন, এ সংক্রান্ত চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। তবে মেট্রোরেলের সময় বাড়ানো হবে।

নতুন সময় অনুযায়ী সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত ‘পিক আওয়ার’ হিসেবে বিবেচনা করে প্রতি ১০ মিনিট পর পর মেট্রো ছাড়বে। ১১টার পর থেকে ১৫ মিনিটের ব্যবধানে মেট্রো ছাড়বে বিকেল ৩টা পর্যন্ত। পরবর্তী ৩ ঘণ্টা আবারও ১০ মিনিট পর পর স্টেশন ছাড়বে মেট্রোরেল। সন্ধ্যা ৬টা এক মিনিট থেকে ‘নন পিক আওয়ার’ ধরে ১৫ মিনিট পরপর মেট্রো চলবে রাত ৮টা পর্যন্ত।

গত বছরের ২৮ ডিসেম্বর ঢাকায় মেট্রোরেল যাত্রা শুরু করে। এখন প্রথমাংশে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চলছে। দ্বিতীয় অংশ আগারগাঁও থেকে মতিঝিল ২০২৩ সালের শেষ দিকে চালুর পরিকল্পনা রয়েছে। আর মতিঝিল থেকে কমলাপুর পর্যন্ত বর্ধিতাংশ ২০২৫ সালে চালুর লক্ষ্য নির্ধারণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, মে ১৩, ২০২৩
এনবি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।