ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুলখানির দাওয়াত খাওয়া নিয়ে দু’পক্ষের সংঘর্ষ, আহত ১০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৪ ঘণ্টা, মে ১৩, ২০২৩
কুলখানির দাওয়াত খাওয়া নিয়ে দু’পক্ষের সংঘর্ষ, আহত ১০

ফরিদপুর: ফরিদপুরের আলফাডাঙ্গায় এক কুলখানি অনুষ্ঠানের দাওয়াত খাওয়া নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন।

শুক্রবার (১২ মে) বিকেলে উপজেলার বুড়াইচ ইউনিয়নের বিলমান্দলা গ্রামে এ ঘটনা ঘটে।  

খবর পেয়ে আলফাডাঙ্গা থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

স্থানীয়রা জানান, শুক্রবার (১২ মে) দুপুর আড়াইটার দিকে ওই এলাকার প্রয়াত মোবারক হোসেন নামে এক ব্যক্তির কুলখানির আয়োজন করে তার পরিবার। কিন্তু পারিবারিক সম্পত্তি নিয়ে বিরোধের জেরে বাবার কুলখানি অনুষ্ঠানের বিরোধিতা করেন তার বড় ছেলে আরিফুজ্জামান মিটু। পরে কুলখানির দাওয়াতে আসা নিয়ে গ্রামবাসীর মধ্যে তৈরি হয় দুটি পক্ষ। এদিন (১২ মে) সকাল থেকেই ওই দুই পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। একপর্যায়ে পুলিশের উপস্থিতিতে শান্তিপূর্ণভাবে কুলখানি অনুষ্ঠান শেষ হয়। পরে পুলিশ চলে গেলে উভয়পক্ষ দেশিয় অস্ত্র ও ইটপাটকেল নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। উভয় পক্ষের মধ্যে প্রায় ঘণ্টাব্যাপী ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনায় অন্তত ১০ জন আহত হন। তবে প্রাথমিকভাবে আহতদের নাম জানা যায়নি।

এ বিষয়ে আলফাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আবু তাহের বলেন, সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমান এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। কোনো পক্ষই এ বিষয়ে কোনো অভিযোগ দায়ের করেননি। অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০৮৪৬ ঘণ্টা, মে ১৩, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।