ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে ইউএনওর ওপর হামলা; ইউপি চেয়ারম্যানসহ ৪ জন রিমান্ডে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, মে ৮, ২০২৩
ফরিদপুরে ইউএনওর ওপর হামলা; ইউপি চেয়ারম্যানসহ ৪ জন রিমান্ডে

ফরিদপুর: ফরিদপুরের মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আশিকুর রহমান চৌধুরীর ওপর হামলার ঘটনায় পুলিশ এ পর্যন্ত চারজনকে গ্রেফতার করেছে। মধুখালী থানা পুলিশ ও ইউএনওর গাড়ি চালকের পৃথক দুইটি মামলায় অভিযুক্ত করা হয়েছে মোট ৫০০ জনকে।

সোমবার (০৮ মে) এ হামলার ঘটনার ১ নম্বর আসামী ডুমাইন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আসাদুজ্জামান তপনসহ চারজনের রিমান্ড মঞ্জুর করেছেন ফরিদপুরের ৫ নম্বর আমলী আদালতের জ্যৈষ্ঠ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মো. মারুফ হাসান।

এর আগে একইদিন আদালতে হাজির করে অভিযুক্তদের রিমান্ড আবেদন করে পুলিশ। পরে আদালত ইউপি চেয়ারম্যান মো. আসাদুজ্জামান তপনকে দুই দিন এবং অপর তিনজনকে এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। মধুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে, ইউএনও আশিকুর রহমানের ওপর হামলা ও গাড়ি ভাংচুরের সঙ্গে জড়িতদের বিচার দাবি অব্যাহত আছে। দায়ী ব্যক্তিদের গ্রেফতার ও বিচার দাবি করে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে ফরিদপুর জেলা আওয়ামী লীগ।

জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক ও সাধারণ সম্পাদক শাহ মো. ইশতিয়াক আরিফের নেতৃত্বে আওয়ামী লীগ নেতারা জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদারের সঙ্গে দেখা করে স্মারকলিপি দেন। এ সময় জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আলী আশরাফ পিয়ার, উপ-প্রচার সম্পাদক আলী আজগর মানিক সেখানে উপস্থিত ছিলেন।

এদিকে, মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিকুর রহমান চৌধুরীর ওপর হামলা ও গাড়ি ভাংচুরের প্রতিবাদে মধুখালী উপজেলা পরিষদ, উপজেলা কর্মচারি কল্যাণ ক্লাব, মধুখালী ক্রিকেট অ্যাসোসিয়েশনের আয়োজনে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে।

সোমবার দুপুরে উপজেলা পরিষদের সামনে মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শহিদুল ইসলাম। এ সময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুরাদুজ্জামান মুরাদ, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, কর্মচারি ও উপজেলার সব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা সেখানে উপস্থিত ছিলেন।

এছাড়া উপজেলা কর্মচারি কল্যাণ ক্লাবের আয়োজনে পৃথক আরেকটি মানববন্ধনে বক্তব্য রাখেন- কর্মচারি কল্যাণ ক্লাবের সভাপতি শাহ্ মো. রকিবুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. আবু তারেক, উপজেলা নির্বাহী কর্মকর্তার সিএ মো. রফিকুল ইসলাম প্রমুখ।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (০৪ মে) দুপুরে ফরিদপুরের মধুখালী উপজেলার ডুমাইন ইউনিয়নের নিশ্চিন্তপুর চরপাড়া এলাকায় আশ্রয়ণ প্রকল্প নির্মাণ কাজের পরিদর্শনে যান মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আশিকুর রহমান চৌধুরী। এ সময় স্থানীয়রা ওই স্থানে আশ্রয়ণ প্রকল্প নির্মাণ কাজে বাধা দেন এবং এক পর্যায়ে লাঠিসোঁটা নিয়ে ইউএনওর ওপর হামলা চালান। সেখানে ইউএনও ছাড়াও তার সঙ্গে থাকা অফিস সহকারী, আনসার সদস্য ও ড্রাইভারসহ ছয়জন আহত হন। এছাড়া ইউএনওর সরকারি গাড়িটিও ভাঙচুর করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, মে ০৮,২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।