ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আগৈলঝাড়ায় কুকুরের কামড়ে আহত ১৩

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, মে ২, ২০২৩
আগৈলঝাড়ায় কুকুরের কামড়ে আহত ১৩

বরিশাল: বরিশালের আগৈলঝাড়ায় বিভিন্ন স্থানে পাগলা কুকুরের কামড়ে ১৩ জন আহত হয়েছে।  

সোমবার (১ মে) উপজেলার আগৈলঝাড়ায় এ ঘটনা ঘটে।

পরে আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন- উপজেলার সুজনকাঠি গ্রামের নুর ইসলামের ছেলে রবিউল সরদার (৩০), একই গ্রামের সবুজ মোল্লার স্ত্রী ফাতেমা বেগম (২১), আবুল হোসেনের ছেলে পারভেজ হোসেন (৩), আকবর মোল্লার স্ত্রী ইয়ারুন নেছা (৪৫), মোজাম্মেল হোসেনের স্ত্রী শামীমা বেগম (৩৫), নাঠৈ গ্রামের মজিদ সরদারের ছেলে শামসুল হক সরদার (৮০), কান্দিরপাড় গ্রামের আদি মধুর ছেলে আমিষ মধু (২৭), আস্কর গ্রামের মিন্টু অধিকারীর ছেলে মনিম অধিকারী (১৪), মুড়িহার গ্রামের রুবেল সরদারের ছেলে ইয়ামিন (২), মধ্য শিহিপাশা গ্রামের মোর্শেদ আলীর ছেলে তানভীর হোসেন (১৭), একই গ্রামের আমিন সেরনিয়াবাতের ছেলে আরাফাত সেরনিয়াবাত (১৯), আক্কেল সরদারের ছেলে মনোয়ার সরদার (৬৫) ও দক্ষিণ শিহিপাশা গ্রামের আদম রাঢ়ীর ছেলে রাসেল রাঢ়ী বাড়ি থেকে রাস্তায় বের হলে পাগলা কুকুরের কামড়ে আহত হয়।

এব্যাপারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. দীপা হালদার জানান, কুকুরের কামড়ে ১৩ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

তিনি আরও জানান, কুকুরের কামড়ে আহত ব্যক্তিকে সঙ্গে সঙ্গে চিকিৎসকের পরামর্শ নিতে হবে। যাতে করে ওই রোগীর কারণে অন্য মানুষের ক্ষতি না হয়। জলাতঙ্ক রোগের হাত থেকে বাঁচতে অবশ্যই রেভিক্স ভিসি প্রয়োগ করতে হবে রোগীকে।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, মে ২, ২০২৩
এমএস/ এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।