ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

দৌলতপুরে অগ্নিসংযোগের ঘটনায় দগ্ধ ২ জনের মৃত্যু

সিনিয়র ও ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৩
দৌলতপুরে অগ্নিসংযোগের ঘটনায় দগ্ধ ২ জনের মৃত্যু

কুষ্টিয়া: কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার চিলমারী ইউনিয়নে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে বিবদমান দ্বন্দ্বের জেরে প্রতিপক্ষের বাড়িতে হামলা, ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনায় দগ্ধ দুজনের মৃত্যু হয়েছে।

রোববার (৩০ এপ্রিল) দুপুর সোয়া ১টা ও ২টার দিকে রাজধানীতে জাতীয় শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত হয়।

নিহতরা হলেন- চিলমারী ইউনিয়নের চিলমারী উত্তপাড়া গ্রামের দিনু মণ্ডল (৬৭) ও একই গ্রামের তোফাজ্জেল হোসেন গেদার ছেলে আক্তার মন্ডল (৩৭)।

দৌলতপুর থানার পুলিশ পরিদর্শক মজিবুর রহমান ও ঢাকা মেডিকেল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া এ তথ্য  নিশ্চিত করেছেন।

একটি রাস্তা নির্মাণের জমি নিয়ে স্থানীয় শিকদার ও খাঁ গোষ্ঠীর সমর্থকদের সঙ্গে মণ্ডল গোষ্ঠীর সমর্থকদের বিরোধ রয়েছে। এর জের ধরে গত বৃহস্পতিবার শিকদার ও খাঁ পক্ষের লোকজন দেশি অস্ত্র নিয়ে হঠাৎ মণ্ডল গোষ্ঠীর লোকজনের ওপর হামলা করেন। এসময় তারা পেট্রল ঢেলে মণ্ডলদের বাড়ি-ঘরে আগুন লাগিয়ে দেন এবং লুটপাট ও ভাঙচুর করেন। ওই সময় ছয়জন দগ্ধসহ ১৬ জন আহত হন। আহতদের কুষ্টিয়া হাসপাতালে ভর্তি করা হয় এবং অগ্নিদগ্ধদের ঢাকায় শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে নেওয়া হয। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রোববার দুপুরে দুজনের মৃত্যু হয়।

এ ঘটনায় গত শুক্রবার দৌলতপুর থানায় ৭০ জনের নামসহ প্রায় ২০০ জনকে আসামি করে মামলা করা হয়। এ পর্যন্ত এ মামলার এজাহারভুক্ত দুই আওয়ামী লীগ নেতাসহ ১৪ জন র‌্যাব ও পুলিশের হাতে ধরা পড়েছেন।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৩
এজেডএস/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।