ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঈদের তৃতীয় দিনে ঢাকা ফিরছেন মানুষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৪ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৩
ঈদের তৃতীয় দিনে ঢাকা ফিরছেন মানুষ

ঢাকা: ঈদের ছুটি শেষে ঢাকায় ফিরতে শুরু করেছেন কর্মজীবীরা। অনেকে আবার স্বজনদের বাড়ি ও বিনোদন কেন্দ্রে ঘুরতে আসছেন পরিবার নিয়ে।

সোমবার (২৪ এপ্রিল) রাজধানীর গাবতলী আন্তঃজেলা বাস টার্মিনালে লোকজনকে ঈদের ছুটি কাটিয়ে ঢাকায় ফিরতে দেখা গেছে।

টানা পাঁচ দিন ঈদের ছুটি শেষে সোমবার (২৪ এপ্রিল) খুলেছে সরকারি অফিস, আদালত, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান। এ কারণে অনেকেই ঢাকায় ফিরতে শুরু করেছেন।

ঈদের ছুটি শেষ রাজশাহী থেকে গাবতলী এসেছেন ব্যাংক কর্মকর্তা রাকিবুল ইসলাম। তিনি বলেন, এবার ঈদযাত্রা ছিল অনেক আনন্দদায়ক, কোনো যানজট পাইনি। সঠিক সময়ে পরিবার নিয়ে গ্রামের বাড়ি পৌঁছাতে পেরেছি। ফেরার সময়ও খুব দ্রুত চলে এসেছি ঢাকায়। রাস্তায় কোনো যানজট নেই। এবারের সুন্দর ঈদযাত্রার জন্য প্রধানমন্ত্রীকে জানাই ধন্যবাদ।

ছুটি শেষে টাঙ্গাইল থেকে গাবতলী এসেছেন পল্লী বিদ্যুৎ কর্মকর্তা আমিনুল ইসলাম। তিনি বলেন, আমি নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুতিতে কর্মরত আছি। ছুটি শেষে কর্মস্থলে যোগ দিতে এসেছি। রাস্তায় কোনো যানজট পাইনি। এবারের ঈদ ঈদযাত্রা ছিল ভোগান্তিমুক্ত।

তবে চাকরির সুবাদে সবাই ঢাকায় ফিরছে এমন নয়। অনেকে ঢাকার বিভিন্ন জায়গায় ঘুরতে যাবেন বা বেড়াতে যাচ্ছেন স্বজনদের বাড়ি, সে কারণে রাজধানীতে আসছেন। বসুমতি বাসে করে গাজীপুর থেকে আসা মমিনুল ইসলাম তেমনই একজন। পোশাক কারখানায় কাজ করা আরাফাত স্ত্রীকে নিয়ে ঘুরতে যাচ্ছেন চিড়িয়াখানায়। বলেন, ঈদ বাড়িতে করেছি, এখন চিড়িয়াখানায় যাচ্ছি। অনেক দিন এখানে আসা হয় না।

সাভার থেকে গাবতলী  এসেছেন মো. আসলাম। তিনি বলেন, পরিবার নিয়ে বেড়াতে যাচ্ছি আত্মীয়ের বাড়ি। রায়েরবাজারে আমার আত্মীয়রা থাকেন। এখানে কয়েকদিন থেকে আবার ফিরে যাব সাভারে।

ঈদ-উল ফিতর ও শবে কদর মিলিয়ে সরকারি ছুটি ছিল মাত্র ৫ দিন। গত বুধবার (১৯ এপ্রিল) শবে কদরের পর বৃহস্পতিবার (২০ এপ্রিল) সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। এরপর শুক্রবার (২১ এপ্রিল) থেকে ঈদের ছুটি শুরু হয়। যা শেষ হয়েছে রোববার (২৩ এপ্রিল)।

গাবতলীতে দায়িত্বরত ট্রাফিক পুলিশ মো. মামুন বলেন, এখানে কর্মজীবী মানুষ খুব কম আসছেন। বেশির ভাগ ঢাকায় বেড়াতে ও ঘুরতে আসছেন। ঈদে এবার গাবতলী থেকে মানুষ বাড়ি গেছেন অনেক কম।

বাংলাদেশ সময়: ১২৩৪ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৩
এমএমআই/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ