ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘ঘরমুখো মানুষের চাপ বাড়লেও যানজট নেই'

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৩
‘ঘরমুখো মানুষের চাপ বাড়লেও যানজট নেই' কথা বলছেন আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

সাভার, (ঢাকা): পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, ঈদযাত্রায় সড়কে ঘরমুখো মানুষের চাপ বাড়লেও কোথাও যানজট নেই। গতকাল আমি নিজে সদরঘাট লঞ্চ টার্মিনাল ও রেলস্টেশনে ভিজিট করেছি।

আজকেও আমরা সব সিনিয়র অফিসাররা মিলে গাজীপুর চৌরাস্তা ও চন্দ্রা মোড় ভিজিট করেছি। এখনও আমরা যেটা দেখছি, যানবাহন স্বাভাবিকভাবেই যাতায়াত করছে। কোনো যানজট সৃষ্টি হয়নি।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) দুপুরে আশুলিয়ায় নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইল ত্রিমোড় এলাকায় সড়ক পরিদর্শনে এসে সাংবাদিকদের এ কথা বলেন পুলিশ প্রধান।

আইজিপি বলেন, আমরা ধারণা করছি, আজ বিকেল থেকেই সড়কে একটা চাপ হতে পারে। তবে এই চাপের জন্য আমরা প্রস্তুত আছি।

তিনি আরও বলেন, ঈদযাত্রা নির্বিঘ্ন করতে জেলা, ট্রাফিক, হাইওয়ে, নৌসহ পুলিশের সব বিশেষায়িত ইউনিট কাজ করছে। এছাড়া এপিবিএন, র‌্যাব, আনসার সদস্য, ডগ স্কোয়াড, বোম ডিসপোজাল ইউনিটসহ পেট্রল টিমও কাজ করছে।

ঈদের ছুটিতে সাভার শিল্পাঞ্চলেও বাড়তি নিরাপত্তা নিশ্চিতে পুলিশ সদস্যরা কাজ করবেন বলেও জানান আইজিপি।

এ সময় পুলিশ প্রধান যাত্রী সাধারণের প্রতি অনুরোধ করে বলেন, গাড়িতে চরে অপরিচিত কারো কোনো ধরনের খাবার কেউ খাবেন না। কারণ আমি যদি একটু সতর্ক থাকি তাহলে ঈদ প্রিয়জনের সঙ্গে ভালোভাবে করতে পারবো।

সড়ক পরিদর্শনের সময় পুলিশ প্রধানের সঙ্গে হাইওয়ে পুলিশের অতিরিক্ত আইজিপি একেএম শাহাবুদ্দিন খান, ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম, হাইওয়ে পুলিশের অতিরিক্ত ডিআইজি বরকত উল্লাহ খান ও ঢাকা জেলা পুলিশ সুপার মোহাম্মদ আসাদুজ্জামানসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৩
এসএফ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।