ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রং মিশিয়ে লাচ্ছা তৈরি, ২ কারখানাকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২৩
রং মিশিয়ে লাচ্ছা তৈরি, ২ কারখানাকে জরিমানা ছবি- সাগর ফরাজী

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় অভিযান চালিয়ে রং মিশিয়ে লাচ্ছা সেমাই তৈরির কারখানাসহ দুটি কারখানাকে মোট এক লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় ৪৮০ কেজি লাচ্ছা সেমাই পুড়িয়ে দেওয়া হয়।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত সাভারের মধুমতি মডেল টাউন এলাকায় আল মুসলিম লাচ্ছা সেমাই কারখানা ও বনগাঁও এলাকার নাছির ফ্রুট প্রোডাক্ট কারখানায় এ অভিযান পরিচালনা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল বলেন, আজ (৬ এপ্রিল) সাভারের দুটি লাচ্ছা সেমাই তৈরি কারখানায় অভিযান পরিচালনা করেছি। প্রথমে মধুমতি মডেল টাউন এলাকায় আল মুসলিম লাচ্ছা সেমাই কারখানায় গিয়ে অস্বাস্থ্যকর পরিবেশের কারণে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে বনগাঁও এলাকার নাছির ফ্রুট প্রোডাক্ট কারখানায় অভিযান পরিচালনা করা হয়। কর্তৃপক্ষের কাছে বিএসটিআইয়ের কোনো লাইসেন্স না থাকায় কারখানাটি পুরোপুরি অবৈধ হওয়ায় এক লাখ টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে কারখানাতে অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরি হওয়া ৪৮০ কেজি সেমাই পুড়িয়ে দেওয়াসহ কারখানাটি সিলগালা করে দেওয়া হয়।

এই অভিযানে কোনো রকম অপ্রীতিকর ঘটনা এড়াতে সাভার মডেল থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৫৪৯ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২৩
এসএফ/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।