ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিশ্ব অটিজম দিবসে হুইল চেয়ার ও চেক বিতরণ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৩
বিশ্ব অটিজম দিবসে হুইল চেয়ার ও চেক বিতরণ 

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে বিশ্ব অটিজম সচেতনতা দিবস উপলক্ষে ৩৪টি হুইল চেয়ার ও ৮১ জন উপকারভোগীদের মধ্যে অনুদানের চেক বিতরণ করা হয়েছে।

‘রূপান্তরের অভিযাত্রায় সবার জন্য নিউরোবান্ধব অন্তর্ভূক্তিমূলক বিশ্বগঠন’ এ প্রতিপাদ্য নিয়ে রোববার (২ এপ্রিল) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভার আয়োজন করেন জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদপ্তর।

 

জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মো. নুরুল ইসলাম পাটওয়ারীর সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ।  

এ সময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ নূর-এ আলম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইমরান হোসেন, জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ আব্দুর রহমান, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি জাকির হোসেন ভূঁইয়া আজাদ, বীর মুক্তিযোদ্ধা বশির আহমেদ, সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. শরীফ হোসেন, শহর সমাজসেবা কর্মকর্তা টিটু চন্দ্র ধর। লক্ষ্মীপুর প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের ডা. নিরূপম সরকার ও লক্ষ্মীপুর নন্দন অটিজম অ্যান্ড এনডিডি স্কুলের পরিচালক রাজু আহম্মেদ।  

আলোচনা সভা শেষে উপকারভোগীদের মধ্যে হুইলচেয়ার ও অনুদানের চেক তুলে দেন অতিথিরা। এর আগে অটিজম সচেতনতা বিষয়ে প্রামাণ্য চিত্র প্রদর্শনী করা হয়েছে।  

জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মো. নুরুল ইসলাম পাটওয়ারী জানান, বিশ্ব অটিজম সচেতনতা দিবস উপলক্ষে জেলা সদরে জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের সহযোগিতা ৩৪ জন প্রতিবন্ধী মধ্যে হুইলচেয়ার ও বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদের আর্থিক অনুদানের ৬ লাখ ৫৫ হাজার টাকার চেক বিভিন্ন হরে ৮১জন উপকার ভোগীদের মধ্যে বিতরণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।