ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

মসিকের কর মওকুফ সনদ পেলেন ১৮০ বীর মুক্তিযোদ্ধা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
মসিকের কর মওকুফ সনদ পেলেন ১৮০ বীর মুক্তিযোদ্ধা

ময়মনসিংহ: মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দিয়েছে ময়মনসিংহ সিটি কর্পোরেশন (মসিক) কর্তৃপক্ষ। এসময় নগরীতে বসবাসরত ১৮০ জন বীর মুক্তিযোদ্ধাকে কর মওকুফ সনদ দিয়েছেন মেয়র মো. ইকরামুল হক টিটু।

 

সোমবার (২৭ মার্চ) দুপুর ২টায় নগরীর টাউন হল অ্যাডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে এ সংবর্ধনার আযোজন করে মসিক।

এসময় মেয়র মো. ইকরামুল হক টিটু বলেন, বীর মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। আমাদের সব অবস্থান ও সব সাফল্যের দাবিদার তারা। তারা রক্ত দিয়ে দেশ স্বাধীন না করলে তৃতীয় শ্রেণির নাগরিক হয়ে আমাদের বসবাস করতে হতো। বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধাবোধ, দায়িত্ববোধ এবং কৃতজ্ঞতাবোধ থেকে আমরা প্রতি বছর এ সংবর্ধনার আয়োজন করি।  

তিনি আরও বলেন, নগরীতে বসবাসরত বীর মুক্তিযোদ্ধাদের একটি হোল্ডিং ও পানির কর মওকুফের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এরই ধারাবাহিকতায় ১৮০ বীর মুক্তিযোদ্ধাকে কর মওকুফ সনদ দেওয়া হয়েছে। এছাড়া নগরীর বীর মুক্তিযোদ্ধারা দোতলা পর্যন্ত ভবনের নকশা অনুমোদনে বিনামূল্যে আবেদন করতে পারছেন।  

এসময় বীর মুক্তিযোদ্ধাদের জন্য সাবমার্সিবল ওয়াটার পাম্প স্থাপনের ফি মওকুফ করার ঘোষণা দিয়ে তিনি বলেন, অচিরেই বীর মুক্তিযোদ্ধাদের জন্য পৃথক কবরস্থান নির্মাণের পাশাপাশি নগরীর নতুন সড়কগুলো বীর মুক্তিযোদ্ধা ও ভাষা সৈনিকদের নামে নামকরণ করার কাজ শুরু করা হবে।

সংবর্ধনা অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইউসুফ আলী, সচিব অন্নপূর্ণা দেবনাথ, পিপি কবির উদ্দিন ভূইয়া, সাবেক জেলা কমান্ডার সেলিম সাজ্জাদ, আব্দুর রব, নাগরিক আন্দোলনের সাধারণ সম্পাদক নূরুল আমিন কালাম, ময়মনসিংহ সেক্টর কমান্ডার্স ফোরামের সভাপতি সৈয়দ রফিকুজ্জামান, ময়মনসিংহ মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সদস্য সচিব সেলিম সরকার, সাবেক উপজেলা কমান্ডার আবুল কামাম আজাদ, খালেক শিকদার, রেলওয়ে প্রাতিষ্ঠানিক কমান্ডার মোজাম্মেল হকসহ অনেকে।

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।