ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

ওবায়দুল কাদের-পিটার হাস বৈঠক, আলোচনায় অবাধ-সুষ্ঠু নির্বাচন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
ওবায়দুল কাদের-পিটার হাস বৈঠক, আলোচনায় অবাধ-সুষ্ঠু নির্বাচন

ঢাকা: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠক করেছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস। বুধবার (২২ মার্চ) এই বৈঠক করেন তারা।

বুধবার (২২ মার্চ) ঢাকাস্থ মার্কিন দূতাবাস এক টুইট বার্তায় এ তথ্য জানিয়েছে। এতে আরও জানানো ওবায়দুল কাদেরের নেতৃত্বে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের বাসায় মধ্যাহ্নভোজে অংশ নিয়েছেন।

ওই প্রতিনিধি দলে আরও ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য লে. কর্নেল ফারুক খান এমপি, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদ, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, তথ্য ও গবেষণা সম্পাদক সেলিম মাহমুদ এবং কার্যনির্বাহী সদস্য মোহাম্মদ এ. আরাফাত।

অপরদিকে বৈঠকে যুক্তরাষ্ট্রের পক্ষে আলোচনায় আরও ছিলেন দূতাবাসের অর্থনৈতিক ও রাজনৈতিক কাউন্সিলর স্কট ব্রেন্ডন, রাজনৈতিক শাখার প্রধান আর্তুরো হাইনস, মার্কি সাহায্য সংস্থা ইউএসএআইডির সুশাসন, গণতন্ত্র ও মানবাধিকার বিষয়ে টিম লিডার মেধাউই গিরি এবং দূতাবাসের রাজনৈতিক কর্মকর্তা মেথিউ বেহ।

মার্কিন দূতাবাস আরও জানায়, বৈঠকে বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন, বাণিজ্য, দুই দেশের জনগণের মধ্যে সম্পর্ক, নিরাপত্তা সহযোগিতা এবং মার্কিন যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
টিআর/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।