ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, জরিমানা সাড়ে ৩ লাখ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৩ ঘণ্টা, মার্চ ৭, ২০২৩
অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, জরিমানা সাড়ে ৩ লাখ 

ঢাকা: গাজীপুরে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি করার অপরাধে চারটি প্রতিষ্ঠানকে তিন লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।  

প্রতিষ্ঠানগুলো হলো- মেসার্স ফাহিম মিলসের স্বত্বাধিকারী মানিক চন্দ্র রায়কে (৩৬) দেড় লাখ টাকা, সততা বেকারি অ্যান্ড কনফেকশনারীর স্বত্বাধিকারী মো. আজহার মিয়াকে (৫১) এক লাখ, বাছির শাহ্ ফুডসের স্বত্বাধিকারী মো. প্রভাত চৌধুরীকে (৩২) ৫০ হাজার এবং নিউ আনন্দ বেকারীর স্বত্বাধিকারী মাসুদ রানাকে (২৯) ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

 

সোমবার দিনব্যাপী গাজীপুরের পূবাইল থানাধীন মাজুখান এবং করমাতলা এলাকায় ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান পরিচালনা করা হয়।  

সোমবার রাতে র‌্যাব-১ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া অফিসার) সিনিয়র সহকারী পুলিশ সুপার নোমান আহমদ বাংলানিউজকে বিষয়টি জানিয়েছেন।  

তিনি জানান, র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং বিএসটিআই অধিদপ্তরের প্রতিনিধি ও র‌্যাব-১ এর সহায়তায় ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান পরিচালিত হয়।  

তিনি জানান, অভিযানে দেখা যায়, প্রতিষ্ঠানগুলো যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন ছাড়াই স্বাস্থ্যবিধি না মেনে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি করে আসছিল। এছাড়াও লাইসেন্স বিহীন মোড়কজাত, ফিটনেস লাইসেন্স বিহীন ওজন স্কেল পরিমাপ করা, বিএসটিআই অনুমতি ছাড়াই খাবার প্রস্তিত করছিল৷ 

অভিযানে চারটি প্রতিষ্ঠানের স্বত্ত্বাধীকারীকে সর্বমোট ৩ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।  

জরিমানার মাধ্যমে আদায় করা টাকা সরকারি কোষাগারে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১১৩২ ঘণ্টা, মার্চ ০৭, ২০২৩
এসজেএ/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।