ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভুয়া ব্যবসা প্রতিষ্ঠান খুলে প্রতারণা, আটক ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, মার্চ ১, ২০২৩
ভুয়া ব্যবসা প্রতিষ্ঠান খুলে প্রতারণা, আটক ৩

বাগেরহাট: বাগেরহাটে ভুয়া প্রতিষ্ঠান খুলে বিভিন্ন ব্যবসায়ীদের কাছ থেকে কয়েক কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে তিন প্রতারককে আটক করেছে র‌্যাব।

বুধবার (০১ মার্চ) সকালে এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে এ তথ্য জানান র‌্যাব-৬ খুলনার সহকারী পরিচালক (মিডিয়া) তারেক আনাম বান্না।

এর আগে, মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) রাতে খুলনা জেলার বটিয়াঘাটা থানার চক্রাখালী এলাকায় অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়। পরে তাদের রামপাল থানায় হস্তান্তর করা হয়।

আটকরা হলেন- বাগেরহাটের ফকিরহাট উপজেলার মো. আব্দুল আলী ফকির (৫০), তার সহযোগী চিতলমারী উপজেলার মো. আরিফ (৪২) ও ঝালকাঠি সদর উপজেলার মো. হারুন হাওলাদার (৬২)। তাদের মধ্যে মো. আব্দুল আলী ফকিরের নামে একাধিক মামলা ও গ্রেফতারি পরোয়ানা আছে।

র‌্যাব-৬ খুলনার সহকারী পরিচালক (মিডিয়া) তারেক আনাম বান্না বলেন, আব্দুল আলীসহ আটকরা র্দীঘদিন ধরে বিভিন্ন ছদ্মনাম ব্যবহার করে প্রতারণা করে আসছিলেন। তারা আলিফ এন্টারপ্রাইজ, খান জাহান এন্টারপ্রাইজ, আলম এন্টারপ্রাইজ নামে ভুয়া ব্যবসা প্রতিষ্ঠানের মাধ্যমে বাগেরহাট, খুলনা, যশোর, শরীয়তপুর, নোয়াখালী, পিরোজপুর জেলাসহ দেশের বিভিন্ন এলাকার ব্যবসায়ীদের কাছে কয়লা বিক্রির কথা বলে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছেন। এ চক্রের মূলহোতা আব্দুল আলী নিজেকে সেসব প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক পরিচয় দিয়ে স্বল্প সময়ের জন্য বাসা ভাড়া নিতেন। পরে তারা বিভিন্ন ব্যবসায়ীদের প্রতারিত করে কোটি কোটি টাকা আত্মসাৎ করতেন।

তিনি আরও জানান, গোপন তথ্যের ভিত্তিতে বিষয়টি জানতে পেরে অভিযান পরিচালনা করে তিন জনকে আটক করা হয়। আটকদের রামপাল থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, মার্চ ০১, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।