ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

পাথরঘাটায় বিএনপি অফিসে হামলা-ভাঙচুর, আহত ১২

উপজেলা করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
পাথরঘাটায় বিএনপি অফিসে হামলা-ভাঙচুর, আহত ১২

পাথরঘাটা (বরগুনা): বরগুনার পাথরঘাটায় কেন্দ্র ঘোষিত বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে বিচ্ছিন্নভাবে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে।  

এতে বিএনপির ১২ নেতা কর্মী আহত হয়েছে বলে জানিয়েছেন পাথরঘাটা উপজেলা বিএনপির আহ্বায়ক চৌধুরী মোহাম্মদ ফারুক।

এ হামলার অভিযোগ উঠেছে যুবলীগ ও ছাত্রলীগের নেতাদের বিরুদ্ধে।

শনিবার (১১ ফেব্রুয়ারি) সকাল দশটা থেকে এগারোটা পর্যন্ত বিএনপির দলীয় কার্যালয়ে ভেতরে ও বাইরে এবং পাথরঘাটা থানার সামনের গলিতে হামলার ঘটনা ঘটে।  

এতে আহত হয়েছেন পাথরঘাটা পৌর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এরফান আহমেদ সোয়েন, পৌর যুগ্ন আহ্বায়ক মোহাম্মদ মাসুম বিল্লাহ, পৌর যুবদলের জয়েন্ট সেক্রেটারি আবদুল হাদিদ, পৌর ছাত্রদলের আহ্বায়ক রাহাজুল ইসলাম, পৌর ছাত্রদলের সদস্য সচিব খাইরুল ইসলাম শরীফ, হাফেজ আলমগীর হোসেন, মিজানুর রহমান, দুলাল আহমদ, রকিব খান, মোহাম্মদ সেন্টু হাওলাদার, বাকি বিল্লাহ ফরাজি ও সাইদ বেলাল।  

এদের মধ্যে মোহাম্মদ মাসুম বিল্লাহর অবস্থা গুরুতর হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক রুবাইয়্যাত আলী বলেন, হাসপাতালে চিকিৎসা নিতে আসা মাসুম বিল্লাহ মাথায় অনেক আঘাত লেগেছে। যে কারণে সিটিস্ক্যান ছাড়া কিছু বলা সম্ভব না। তাই তার পরিবারকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে নেয়ার জন্য পরামর্শ দিয়েছি।

পাথরঘাটা উপজেলা বিএনপির আহ্বায়ক চৌধুরী মোহাম্মদ ফারুক বলেন, কেন্দ্র ঘোষিত দেশব্যাপী শান্তিপূর্ণ কর্মসূচির ঘোষণা অনুযায়ী পাথরঘাটার প্রতিটি ইউনিয়ন ও পৌরসভায় কর্মসূচি নেওয়া হয়। এতে অংশ নিতে আসা বিএনপির নেতাকর্মীদের উপর ও  দলীয় কার্যালয়ের ভেতরে ঢুকে মারধর করে অফিস ভাঙচুর করেছে আওয়ামী লীগ, যুবলীগের ও ছাত্রলীগের সন্ত্রাসীরা। এছাড়াও উপজেলার সব কয়টি ইউনিয়নে বাধার মুখে পদযাত্রা পণ্ড হয়ে গেছে।

অভিযোগের বিষয়ে পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আহমেদ সুজন বলেন, আমরা আওয়ামী লীগের কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী দলীয় কার্যালয়ে শান্তি সমাবেশ করি। এসময় জানতে পারি বিএনপির দলীয় কার্যালয়ে প্রধানমন্ত্রীকে নিয়ে বাজে মন্তব্য করা হয়েছে। এর কারণ জানতে আমরা সেখানে গিয়েছিলাম।  

তবে দলীয় কার্যালয় ভাঙচুরের বিষয়ে পাথরঘাটা পৌর যুবলীগের সভাপতি মোহাম্মদ নাসির আকন বলেন, দলীয় কোন্দলে নিজেদের অফিস ভাঙচুর করে আমাদের ওপর দোষ চাপানোর চেষ্টা করছে বিএনপি।

এ বিষয়ে পাথরঘাটা থানার অফিসার ইনচার্জ শাহ আলম হাওলাদার বলেন, আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে হাতাহাতির সংবাদ পেয়েছি। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।