ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফের চালু হবে ছাগলনাইয়া-শ্রীনগর সীমান্ত হাট!

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২৩
ফের চালু হবে ছাগলনাইয়া-শ্রীনগর সীমান্ত হাট!

ফেনী: ছাগলনাইয়া-শ্রীনগর সীমান্ত হাট ফের চালু হবে। চালুর প্রস্তুতি হিসেবে হাটটি পরিদর্শন করেছেন ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান ও ফেনীর জয়লস্করস্থ ৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল একে এম আরিফুল ইসলাম ও পুলিশ সুপার জাকির হাসান।

 

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) দুপুরে তারা হাটটি পরিদর্শন করেন। এসময় তারা হাটের বিভিন্ন অবকাঠামো ঘুরে দেখেন।  

জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান বলেন, বাণিজ্য মন্ত্রণালয়ের সিদ্ধান্ত রয়েছে হাটটি দ্রুত চালু করার ব্যাপারে। আশা রাখছি দুই দেশের সরকারের যাবতীয় প্রস্তুতির পর শিগগিরই হাটটি আবার চালু হবে।  

জেলা প্রশাসক আরও জানান, হাটটি চালুর বিষয়ে হাটের বাংলাদেশ অংশের স্টল মালিক ও ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় হবে। ক্রমান্বয়ে হাটটি চালুর বিষয়ে প্রদক্ষেপ নেওয়া হবে।  

এসময় আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট অভিষেক দাস, ছাগলনাইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মৌমিতা দাস, উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, মেয়র মোহাম্মদ মোস্তফা প্রমুখ।  

এসময় আরও উপস্থিত ছিলেন, সীমান্ত বাংলাদেশ অংশের ব্যবসায়ী নেতা নুরুল আফসার, আতাউর রহমানসহ সংশ্লিষ্ট আরও অনেকে।  

উল্লেখ্য, ২০১৫ সালের শুরুর দিকে ফেনীর ছাগলনাইয়া এবং ভারতের শ্রীনগরে এই সীমান্ত হাটটি শুরু হয়। পৃথিবীব্যাপী করোনা মহামারি ছড়িয়ে পড়ায় ২০২০ সালের ৩ মার্চ হাটটি বন্ধ হয়ে যায়। হাটটি আবার চালু করার বিষয়ে দুই দেশের প্রস্তুতির অংশ হিসেবে এই পরিদর্শন।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, ফেব্রয়ারি ০২, ২০২৩
এসএইচডি/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।